অবশেষে ইংলিশদের মুখে জয়ের হাসি

match report 23
Vinkmag ad

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে অবশেষে জয়ের মুখ দেখলো ইংল্যান্ড। সিরিজে নিজেদের চতুর্থ ম্যাচে নিউজিল্যান্ডকে শ্বাসরুদ্ধকর এক ম্যাচে দুই রানে হারিয়েছে এউইন মরগানের দল। তাতে অবশ্য ফাইনালে ওঠা হয়নি ইংলিশদের। ভালো নেট রান রেট নিয়ে ফাইনাল নিশ্চিত করেছে নিউজিল্যান্ড।

হ্যামিল্টনে এদিন টসে জিতে ইংল্যান্ডকে আগে ব্যাট করার আমন্ত্রণ জানান কিউই দলপতি কেন উইলিয়ামসন। পাওয়ারপ্লের মধ্যেই দুই ওপেনার অ্যালেক্স হেলস (১) ও জেসন রয়কে (২১) ফিরিয়ে দেন টিম সাউদি ও ট্রেন্ট বোল্ট।

273332

তবে তৃতীয় উইকেট জুটিতে ইনফর্ম ডেভিড মালানকে সঙ্গে নিয়ে ৯৩ রানের জুটি গড়েন অধিনায়ক এউইন মরগান। ৩৬ বলে ৫ ছক্কা ও ২ চারে ৫৩ রান করে আউট হন ডেভিড মালান। এটি সিরিজে তার তৃতীয় ফিফটি।

273333

মালান আউট হলেও ৮০ রান করে অপরাজিত থাকেন মরগান। ৪৬ বল স্থায়ী মরগানের ইনিংসে ছিল ৪ টি চার ও ৬ টি ছয়। নির্ধারিত ২০ ওভার শেষে ইংল্যান্ড ৭ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে জমা করে ১৯৪ রান। নিউজিল্যান্ডের হয়ে ট্রেন্ট বোল্ট সর্বোচ্চ ৩ উইকেট পান। টিম সাউদি নেন ২ উইকেট, ১ টি করে উইকেট পান গ্র্যান্ডহোম ও সোধি।

১৯৫ রানের লক্ষ্যে খেলতে নেমে উড়ন্ত সূচনা পায় নিউজিল্যান্ড। ১৮ বলে ৫০ পূর্ণ করা কলিন মুনরো ২১ বলে ৫৭ রান করে আউট হলে ভাঙে মুনরো-গাপটিলের ৭৮ রানের জুটি। ৭ ছক্কা ও ৩ চারে ৫৭ রান করেন মুনরো। মুনরো আউট হবার পর গাপটিল চালিয়ে খেললেও উইলিয়ামসন ধীর গতিতে রান করেন। ১৩ বলে ৮ রান করে আউট হন উইলিয়ামসন। চ্যাপম্যানকে সাথে নিয়ে দ্রুত সময়ে ৬৪ রানের জুটি গড়েন মার্টিন গাপটিল।

273339

৪৭ বলে ৬২ রান করা গাপটিলকে ফেরান ডেভিড মালান। গাপটিলের পর টেইলর টিকতে পারেননি বেশীক্ষণ। শেষ ওভারে নিউজিল্যান্ডের দরকার ছিল ১২ রান। তবে চ্যাপম্যান-গ্র্যান্ডহোমকে ৯ রানের বেশি করতে দেননি টম কুরান। ইংলিশদের হয়ে ১ টি করে উইকেট পান কুরান, রশিদ, ডসন ও মালান।

আগামী বুধবার ফাইনালে অস্ট্রেলিয়ার বিপক্ষে লড়বে নিউজিল্যান্ড।

সংক্ষিপ্ত স্কোর:

ইংল্যান্ড ১৯৪/৭ (২০), রয় ২১, হেলস ১, মালান ৫৩, মরগান ৮০*, বাটলার ২, বিলিংস ৬, উইলি ১০, ডসন ১০, জরডান ৬*, বোল্ট ৫০/৩, সাউদি ২২/২, গ্র্যান্ডহোম ৩২/১, সোধি ৩১/১

নিউজিল্যান্ড ১৯২/ ৪ (২০), গাপটিল ৬২, মুনরো ৫৭, উইলিয়ামসন ৮, চ্যাপম্যান ৩৭*, টেইলর ৭, গ্র্যান্ডহোম ৭*, কুরান ৩২/১, রশিদ ২২/১, ডসন ২৭/১, মালান ২৭/১

ফলাফল: ইংল্যান্ড ২ রানে জয়ী।

ম্যাচসেরা: এউইন মরগান (ইংল্যান্ড)।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

তামিমের সামনে সাকিবকে টপকে যাবার সুযোগ

Read Next

সিলেটে আগে বোলিংয়ে বাংলাদেশ, দলে চার পরিবর্তন

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share