আকবরের অলরাউন্ড নৈপুন্যে ম্লান ইমরুল

match report 11
Vinkmag ad

ফতুল্লায় পাকিস্তানী আকবর উর রেহমানের অলরাউন্ড নৈপুন্যে কলাবাগান পেয়েছে লিগে নিজেদের প্রথম জয়। শুরুতে ব্যাট করা কলাবাগান ৫৫ রানে হারায় গাজী গ্রুপ ক্রিকেটার্সকে। ব্যাট হাতে ৮০ রানের পর বল হাতেও ৪ উইকেট নিয়ে একাই জয়ের নায়ক আকবর। তাতে বিফলে গেছে গাজীর হয়ে ৭৪ রান করা ইমরুল কায়েসের ইনিংস।

কলাবাগানের শুরুটা হয়েছিলো নড়বড়ে, ২৩ রানে তিন উইকেট হারানো কলাবাগানকে পথ দেখায় আকবর-তাইবুরের ১০১ রানের জুটি। ৮২ বলে ৪ চারে ৫০ করে তাইবুর আউট হলেও মাহমুদুল হাসানকে নিয়ে আরও ৪০ রান যোগ করে আউট হন আকবর। ১১১ বলে ৭ চার ও ২ ছক্কায় ৮০ রান করে দলকে বিপর্যয় থেকে টেনে তুলে ফেরেন আকবর। পরে মাহমুদুলের ৩৪, মুক্তার আলীর ১৯ ও আবুল হাসানের ১৯ রানের সুবাধে ৭ উইকেটে ২৩২ রানের পুঁজি পায় কলাবাগান। ব্যর্থ হন মোহাম্মদ আশরাফুল, ১৪ বলে করেন মাত্র ৮ রান।

গাজীর কামরুল ইসলাম রাব্বি, ডলার মাহমুদ ও ভাটিয়া দুটি ও মুমিনুল হক একটি উইকেট নেন।

dpl logo with sponsors

২৩৩ রানের লক্ষ্য তাড়ায় উদ্ভোধনী জুটিতে ইমরুল-জহরুল ৪০ রান তুলে ফেলেন। জহরুল ১৭ রান করে ফিরে গেলে ভাঙ্গে জুটি, মুমিনুল হকও (৬) দ্রুত ফিরে গেলে আসিফ আহমেদকে(১৪) নিয়ে ৫২ রান যোগ করেন ইমরুল। ১০৮ রানে আসিফ ফিরে গেলেও জয়টা কঠিন মনে হচ্ছিলো না কিন্তু ১২০ রানে ৭৪ রান করা ইমরুল কায়েস আউট হলেই যেন ভেঙ্গে পড়ে গাজীর ইনিংস। ৭৮ বলে ৫ চার ও ৫ ছক্কায় ৭৪ রান করেন ইমরুল কায়েস।

তার বিদায়ের পর আকবর, সঞ্জীতদের সামনে আর দাঁড়াতেই পারেনি গাজী, ১৭৭ রানে অল আউট হয় তারা। নুরুজ্জামান ২৯ রান করে কেবল হারের ব্যবধানই কমাতে পেরেছেন মাত্র। আকবর চারটি, মাহমুদুল, সঞ্জীত দুটি ও রাহাতুল ফেরদৌস একটি উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর:

কলাবাগান ক্রীড়া চক্র ২৩২/৭(৫০), মুনিম ৮, জসীম ০, আশরাফুল ৮, আকবর ৮০, তাইবুর ৫০, মাহমুদুল ৩৪, মুক্তার ১৯, আবুল হাসান ১৯*, রাহাতুল ৮*, কামরুল রাব্বি ৫৭/২, ডলার ৩৬/২, ভাটিয়া ৩৫/২, মুমিনুল হক ৩০/১ নাঈম হাসান ২৬/০, টিপু ৩৩/০, নুরুজ্জামান ১২/০

গাজী গ্রুপ ক্রিকেটার্স: ১৭৭/১০ (৪৫.১), জহরুল ১৭, ইমরুল কায়েস ৭৪, মুমিনুল হক ৬, আসিফ আহমেদ ১৭, নুরুজ্জামান ২৯, ভাটিয়া ১০, নাদিফ ১২, নাঈম হাসান ০, ডলার মাহমুদ ০, কামরুল রাব্বি ৮, টিপু সুলতান ১*, শাহাদাত ১৭/০, মুক্তার আলী ১৮/০, আবুল হাসান ২৩/০, সঞ্জীত সাহা ৩৪/২, মাহমুদুল ২৯/২, আকবর ৩৫/৪, রাহাতুল ২১/১

ফল: কলাবাগান ক্রীড়া চক্র ৫৫ রানে জয়ী।

৯৭ ডেস্ক

Read Previous

সাইফ, বিজয়ের ব্যাটে আবাহনীর চতুর্থ জয়

Read Next

হাথুরুসিংহের কথায় আংশিক একমত মাহমুদউল্লাহ

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share