‘আমার জন্য এটি খুবই তৃপ্তিদায়ক সফর’

চন্ডিকা হাথুরুসিংহে
Vinkmag ad

বাংলাদেশ দলের কোচ ছিলেন চন্ডিকা হাথুরুসিংহে। বাংলাদেশের খেলোয়াড়দের শক্তি-দুর্বলতা খুব ভালো করে জানেন তিনি। শেষ টি-টোয়েন্টির আগে লঙ্কান কোচ হাথুরুসিংহে জানালেন তার মতে এটা বড় এক পার্থক্য গড়ে দিয়েছে। ত্রিদেশীয় সিরিজ জিতেছে শ্রীলঙ্কা, টেস্ট সিরিজেও জয়ী দলের নাম শ্রীলঙ্কা। এরপর জিতেছেন ১ম টি-টোয়েন্টিও। সফরটা তাই হাথুরুসিংহের জন্য খুবই তৃপ্তিদায়ক।  

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ শুরুর আগে থেকেই ‘চন্ডিকা হাথুরুসিংহে ফ্যাক্ট’ ছিল আলোচনাতে। অনেকে অবশ্য পাত্তা দিতে চাননি এই ফ্যাক্টকে। তবে সিরিজের ফল যখন বিপক্ষে যাওয়া শুরু করে তখনই এই ফ্যক্ট বড় করে দেখা হচ্ছে। হাথুরুসিংহেও শেষমেশ জানালেন আগে থেকে ক্রিকেটারদের জানাটা পার্থক্য গড়ে দিয়েছে।

Srilanka

“আমার মনে হয়…সত্যি বলতে, ‘হ্যাঁ’ (বড় পার্থক্য গড়ে দিয়েছে)… ওদের ক্রিকেটারদের বেশ কজনকে নিয়ে আমাদের সুনির্দিষ্ট পরিকল্পনা ছিল। জানতাম, চাপের মধ্যে ওরা কেমন করে, কিভাবে খেলে।”

বাংলাদেশ ত্রিদেশীয় সিরিজ শুরুর পর নিজেদের প্রথম দুই ম্যাচে দাপট দেখিয়েছে, এতে খুশিই হাথুরুসিং হে। তিনি বলেন, “প্রথম দুই ম্যাচে ওরা (বাংলাদেশ) দারুণ দাপট দেখিয়েছে। সেটা আমার কাছে প্রত্যাশিতই ছিল, ওরকম না হলেই আমি খুব হতাশ হতাম। আমি খুশিই ছিলাম সেটি নিয়ে। তবে তার পর আমরা যেভাবে ঘুরে দাঁড়িয়েছি, সেটি নিয়েও আমি খুশি। ব্যক্তিগতভাবে আমার জন্য এটি খুবই তৃপ্তিদায়ক সফর।”

সাবেক শীষ্যদের দ্রুত মানসিক ভাবে ভেঙে পড়া দেখে অবাকই হয়েছেন হাথুরুসিংহে। তিনি বলেন, “কয়েকটি ম্যাচের পর আমার মনে হয়, নিজেদের সামর্থ্যে সংশয় জাগতে শুরু করেছিল ওদের। বিশেষ করে কিছু ব্যর্থতার পর। ওদের এত দ্রুত ভেঙে পড়তে দেখে আমি অবাক হয়েছি।”

বাংলাদেশ দলের দায়িত্ব ছাড়লেও বাংলাদেশের সাফল্য কামনা করে হাথুরুসিংহে বলেন, “এখান থেকে যাওয়ার পর আমি চাই বাংলাদেশ ভালো করুক। ওরা কিভাবে সামনে এগোয়, সেদিকে চোখ রাখব আমি।”

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

‘কোহলিই সর্বকালের সেরা’

Read Next

সিলেটবাসীর রোমাঞ্চ বাড়াতে প্রস্তুত তামিম

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share