সাকিবের পরামর্শ মেনেই বল করেছেন অপু

featured photo1 41
Vinkmag ad

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে লঙ্কানদের বিপক্ষে প্রথমবারের মতো আন্তর্জাতিক ম্যাচে খেলার স্বাদ পেয়েছেন নাজমুল ইসলাম অপু। অভিষেকে দলের পরাজয় দেখলেও বল হাতে উজ্জ্বল ছিলেন অপু। ম্যাচে সাকিব আল হাসানের বদলি হয়ে সুযোগ পাওয়া অপু জানিয়েছেন সাকিবের পরামর্শ মেনে বল করে সাফল্য পেয়েছেন তিনি। 

273248

ত্রিদেশীয় সিরিজের ফাইনালে আঙুলে চোট পাওয়া সাকিব আল হাসান এর পরে আর মাঠে নামতে পারেননি। তবে বিভিন্ন সময়ে টাইগারদের ড্রেসিংরুমে দেখা গেছে সাকিব আল হাসানকে। গতকালও ড্রেসিংরুমে ঢুঁ মেরেছিলেন সাকিব। সেখানেই সাকিবের কাছে পরামর্শ নেন বাঁহাতি স্পিনার নাজমুল ইসলাম অপু।

‘আমি অনেক ভাগ্যবান। হঠাৎ করে দেখি ড্রেসিংরুমে সাকিব (আল হাসান) আসছে। সাকিবের সাথে আলাপ করলাম, কিভাবে বোলিং করলে ভালো হবে? ও (সাকিব) বললো যে, উইকেট ব্যাটিংয়ের জন্য অনেক ভালো। তাই পায়ে পায়ে (ব্যাটসম্যানদের) বল করলে ভালো হবে। সাকিবের এই কথা শুনে আমি শুধু এটাই করার চেষ্টা করেছি, আর বেশি কিছু করি নি।’

273235
অভিষেকেই দুই উইকেট নিয়ে উজ্জ্বল ছিলেন নাজমুল ইসলাম অপু

শ্রীলঙ্কার বিপক্ষে ১ম টি-টোয়েন্টিতে ৪ ওভার বল করে মাত্র ২৫ রান দিয়েছেন নাজমুল ইসলাম অপু। সাথে উইকেট পেয়েছেন দুইটি। যেখানে দলের অন্য সব বোলাররা ছিলেন বিবর্ণ। মোহাম্মদ সাইফুদ্দিন ২ ওভার বল করে ১৬.৫ ইকোনমিতে দিয়েছেন ৩৩ রান, মাহমুদউল্লাহ রিয়াদ ১১.৫০ ইকোনমিতে ২৩ রান, রুবেল হোসেন ১৪.১৮ ইকোনমিতে ৫২ রান, আফিফ হোসেন ১৩ ইকোনমিতে ২৬ রান। এমনকি মুস্তাফিজুর রহমানও উদার ছিলেন রান দেওয়াতে (১০.৬৬ ইকোনমিতে ৩২ রান)। সেখানে অপুর ৬.২৫ ইকোনমিতে বল করা প্রশংসার দাবি রাখে।

সফল অপু এরকম উইকেটে সাফল্যের টোটকা ও দিয়েছেন, ‘এইসব উইকেটে একটা জায়গায় বল করলে ভালো। আমাদের এখন পরিকল্পনা এটাই। ইন শা আল্লাহ পরের ম্যাচে (১৮ ফেব্রুয়ারিতে সিলেটে) আমরা ভালোভাবে কামব্যাক করবো।’

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

শেষ টি-টোয়েন্টিতেও নেই সাকিব

Read Next

রেকর্ড বই এলোমেলো করলেন কোহলি

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share