দুই হাফসেঞ্চুরিতে বাংলাদেশের সর্বোচ্চ সংগ্রহ!

soumya f
Vinkmag ad

টি-টোয়েন্টি সিরিজ দিয়ে ঘুরে দাঁড়ানোর প্রতিজ্ঞার দিনে মাহমুদউল্লাহর দলের সংগ্রহ ৫ উইকেটে ১৯৩ রান। সৌম্য-মুশফিক-মাহমুদউল্লাহর ঝড়ো ব্যাটিংয়ে টি-টোয়েন্টিতে এটি টাইগারদের সর্বোচ্চ দলীয় সংগ্রহ।

soumya

বাংলাদেশ একাদশে নতুন মুখ ছয়জন। এর মধ্যে চারজনেরই আজ আন্তর্জাতিক অভিষেক হয়ে গেল। ব্যাটিংয়ে নেমে সৌম্য সরকারের ঝড়ো ব্যাটিংয়ে উড়ন্ত সূচনা পেয়েছে বাংলাদেশ। তারপর রিয়াদ-মুশফিকের তান্ডবে লংকান বোলাররা পরিণত হয়েছে ধ্বংসস্তুপে।

মিরপুরে টস জিতে ব্যাটিংয়ে নামার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। তামিম ইকবালের জায়গায় অভিষিক্ত জাকির হাসান ওপেনিংয়ে আসেন সৌম্য সরকারের সাথে। শেহান মাদুশানাকার করা প্রথম ওভারেই ১৭ রান তুলেন দুই ওপেনার সৌম্য সরকার ও জাকির হাসান। পরের ওভারে আসে ৯ রান। তৃতীয় ওভারে বাংলাদেশ পায় ১৫ রান। তৃতীয় ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ৪১ রান।

শুরুটা ভালো হলেও ইনিংস বড় করতে পারলেন না জাকির হাসান, ১০ রান করে ফিরে গেছেন প্যাভিলিয়নে। জাকির আউট হলেও সৌম্য সরকার রানের চাকা সচল রেখেছেন। ২৬ বলে পঞ্চাশ ছুঁয়েছে বাংলাদেশ। তারপর দুর্দান্ত ব্যাটিংয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্যারিয়ারের প্রথম হাফসেঞ্চুরিও তুলে নেন সৌম্য। তবে ফিফটি পূরণের পরই লেগ বিফোরের ফাঁদে পড়ে প্যাভিলিয়নে ফিরে গেছেন সৌম্য। ফলে মুশফিকের সাথে জুটি ভাঙ্গে ৫১ রানের।

সৌম্যর আউটের পরই আবার ধাক্কা খায় বাংলাদেশ। অভিষিক্ত আফিফ হোসেন কিছুই করতে পারেননি। রানের খাতা খোলার আগেই তাকে প্যাভিলিয়নে ফেরত পাঠান জীবন মেন্ডিস। চতুর্থ উইকেটে জুটি বাঁধেন মুশফিকুর রহিম ও অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। ৩২ বলে তারা জুটির পঞ্চাশ রান পূর্ণ করেন।

ক্যারিয়ারের দ্বিতীয় টি-টোয়েন্টি হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন মুশফিকুর রহিম। ৩৭ বলে ফিফটি ছুঁয়েছেন মুশফিক। তবে হাফ সেঞ্চুরি থেকে মাত্র ৭ রান দূরে থেকে আউট হয়েছেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। ৩১ বলে ২ চার ও ২ ছয়ে ৪৩ রান করে প্যাভিলয়নে ফেরেন তিনি। তারপরও ঝড় থামেনি মুশফিকের ব্যাটে, ৭ চার ও ১ ছয়ে করেছেন ৬৬ রান। ফলে ৫ উইকেটে ১৯৩ রানের বড় পুঁজি পেয়েছে বাংলাদেশ। জয়ের জন্য শ্রীলঙ্কাকে করতে হবে ১৯৪ রান।

সংক্ষিপ্ত স্কোরঃ

বাংলাদেশঃ ১৯৩/৫ (২০ ওভার) মুশফিক ৬৬*, রিয়াদ ৪৩, সৌম্য ৫১, জাকির ১০; মেন্ডিস ২/২১ , গুনাথিলাকা ১/১৬, উদানা ১/৪৫, পেরেরা ১/৩৬

৯৭ ডেস্ক

Read Previous

চার তরুণের স্বপ্নের অভিষেক

Read Next

রেকর্ড রানেও বাংলাদেশের পরাজয়

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share