মাঠের চ্যালেঞ্জ নিতে প্রস্তুত অধিনায়ক রিয়াদ

featured photo1 23
Vinkmag ad

অধিনায়কত্ব নিয়ে কখনো সিরিয়াস হননি মাহমুদুল্লাহ রিয়াদ। কারণ সুযোগ মিলেছে কেবল ঘরোয়া লিগগুলোতে। কিন্তু সাকিবের ইনজুরি মাহমুদুল্লাহর জন্য খুলে দিয়েছে স্বপ্নের দুয়ার। টেস্ট সিরিজের পর টি-টোয়েন্টি সিরিজেও তিনি অধিনায়ক। আর তাই তার দায়িত্ব খুবই সচেতন ভারপ্রাপ্ত অধিনায়ক। নিজেকে প্রমাণ করতে চান, আর নিতে চান মাঠের চ্যালেঞ্জ। 

f754506

আন্তর্জাতিক ক্রিকেটে এবারই প্রথম, তবে ঘরোয়া লিগগুলোতে তিনি দলের নিয়মিত অধিনায়ক। সেখানে রয়েছে উল্লেখযোগ্য সাফল্যও। বাংলাদেশের জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি লিগ বিপিএলে তার সাফল্য ঈর্ষনীয়। একাধিকার দূর্বল দল নিয়ে নেতৃত্বগুণে পৌছে দিয়েছে সেরা চারে। সবখানে আলোচিত হয়েছে তার নেতৃত্ব।

ওয়ানডে ও টেস্টে বাংলাদেশের উন্নতি চোখে পড়ার মতো। সেই তুলনায় টি-টোয়েন্টিতে আহামরি কোন সাফল্য নেই। তবে ভারপ্রাপ্ত অধিনায়ক এখানেই চ্যালেঞ্জ নিতে চান। দেখিয়ে দিতে চান নিজের উন্নতির জায়গা। জিততে চান টি-টোয়েন্টি সিরিজ।

আজ (বুধবার) ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে আত্মবিশ্বাসী লেগেছে তাকে। দলের সবাই চ্যালেঞ্জ নেওয়ার জন্য প্রস্তুত আছে বলে জানান। টি-টোয়েন্টি যে একটা চ্যালেঞ্জিং ফরমেট সে কথাও স্মরণ করিয়ে দেন, ‘টি-২০ আলাদা একটা ফরমেট। এটিকে টেস্ট-ওয়ানডের সঙ্গে মেলানো যাবে না। আমরা গত দু’বছরের পারফরম্যান্স দেখাতে পারিনি। টি-টোয়েন্টিতে বাংলাদেশ দলকে নিয়ে একটা প্রশ্নবোধক চিহ্ন আছে। সবাই মিলে তা দূর করতে চাই।’

‘টি-টোয়েন্টিতে কিছু ট্যাকটিক্যাল বিষয় রয়েছে। সেগুলো ধরতে পারা এবং নিজেদের স্কিল এক্সিকিউট করতে পারলে সিরিজ জয় সম্ভব হবে।’

শ্রীলঙ্কার সাথে দুই ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টি মাঠে গড়াবে আগামীকাল (বৃহস্পতিবার)। খেলা শুরু ঠিক বিকেল ৫টায়।

৯৭ ডেস্ক

Read Previous

ইনজুরিতে পড়ে অনিশ্চিত তামিম

Read Next

প্রতিটা দলকে বার্তা দিতে চান মাহমুদউল্লাহ

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share