টি-টোয়েন্টি সিরিজে আমরাই ফেভারিট: থিসারা পেরেরা

featured photo1 32
Vinkmag ad

ট্রাইনেশন সিরিজে গত ২৭ জানুয়ারি শ্রীলঙ্কার সাথে ম্যাচে আঙ্গুলে চোট পেয়ে মাঠ ছেড়েছিলেন। সেই সিরিজতো বটেই, টেস্ট সিরিজটাও মিস করেছেন এই ইনজুরিতে পড়ে। গুঞ্জন আছে আগামি পরশু থেকে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি সিরিজটাও মিস করবেন সাকিব-আল-হাসান। আর যদি এমনটাই যয় তাহলে সেইটা বাংলাদেশের জন্য বড় ধাক্কাই মানছেন লঙ্কান অলরাউন্ডার থিসারা পেরেরা। সেই সাথে নিজেদেরই ফেভারিট মানছেন তিনি। 

বাংলাদেশ জাতীয় দলে সাকিবের অবদান অনস্বীকার্য। ব্যাট-বলে সমান অবদান রেখে দলকে জিতিয়েছেন বারবার। সেই সাকিবের দলে না থাকাটা দলের জন্য বড় ধাক্কাই মানছেন থিসারা। যেকোনো পরিস্থিতিতে সাকিব ম্যাচের চোহরা বদলে দিতে পারেন বলে অকপটে স্বীকারও করলেন তিনি।

ইনজুরি থেকে সেরে উঠলেও ব্যথা এখনো পুরোপুরি সেরে উঠেনি সাকিবের। শ্রীলঙ্কার সাথে প্রথম টি-টোয়েন্টির জন্য ঘোষিত স্কোয়াডে থাকলেও সেই ম্যাচে তার মাঠে নামা হচ্ছে না তা একপ্রকার নিশ্চিত।

sri lankan captain thisara perera addresses a 624196

আজ (মঙ্গলবার) মিরপুরের একাডেমি মাঠে অনুশীলন শেষে গেমচেঞ্জার এই বিশ্বসেরার অনুপস্থিতি স্বাগতিক শিবিরের জন্য অপূরণীয় এক ক্ষতি মেনে পেরেরা জানান, ‘সবাই জানে সাকিব একজন ট্যালেন্টেড প্লেয়ার। সে যেকোন সময় ম্যাচ বদলে দেওয়ার ক্ষমতা রাখে। তাই আমি মনে করি ওর দলে না থাকাটা বাংলাদেশের জন্য অনেক বড় ধাক্কা।’

১৫ ফেব্রুয়ারি থেকে অনুষ্ঠিত হতে যাওয়া লঙ্কা-বাংলা দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশের সঙ্গে দ্বৈরথে নিজেদের ফেভারিট মেনে পেরেরা বলেন, ‘অবশ্য তাই। একজন শ্রীলঙ্কান হিসাবে বলতে পারি টি-টোয়েন্টি সিরিজে পরিস্কার ভাবে আমরাই ফেভারিট।’

এমনি এমনি তো আর লঙ্কান এই অলরাউন্ডার নিজেদের ফেভারিট মেনে জোর দাবি করেনি, পরিষ্কার যুক্তিও আছে তার কথাতে। সদ্য সমাপ্ত ট্রাইনেশনের সিরিজের সাথে টাইগারদের ঘরের মাঠে টেস্ট সিরিজটাও নিজেদের করে নিয়েছে, শুধুই কি তাই! বাংলাদেশের সঙ্গে এখন পর্যন্ত ৭টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে দুই হারের বিপরিতে ৫টিতেই যে জিতেছে শ্রীলঙ্কা।

৯৭ ডেস্ক

Read Previous

লিটন দাসে ম্লান আশরাফুল-তাইবুর

Read Next

কিউইদের কাছে হেরে ইংলিশদের বিদায়

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share