টি-টোয়েন্টিতে জায়গা ধরে রাখতে চান সৌম্য

soumya f
Vinkmag ad

বাংলাদেশের সবচেয়ে স্ট্যাইলিস্ট ব্যাটসম্যানের নাম সৌম্য সরকার। সৌম্য যতক্ষণ উইকেটে থাকেন ততোক্ষণ থাকে উইকেটের চারদিকে রানের ফুলঝুড়ি। কিন্তু সৌম্যের হঠাৎ ছন্দপতন। ফর্ম হারিয়ে বাদ পড়েছেন ওয়ানডে ও টেস্ট দল থেকে। তবে সৌম্য হারিয়ে যেতে চাননা। শেষ ভরসা টি-টোয়েন্টি দিয়ে থাকতে চান দৃশ্যপটে।

soumya

সৌম্যের খেলা মানেই চমৎকার টাইমিং আর দারুণ সব শর্ট, বল চোখের নিমিষেই সীমানার বাইরে। যাকে সবচেয়ে বেশি প্রতিশ্রুতিশীল মনে হয়েছে সেই সৌম্য এখন হারিয়ে খুঁজছেন নিজেকে। টেস্ট ও ওয়ানডে দল থেকে বাদ পড়ার পর টি-টোয়েন্টি নিয়ে বেশি ভাবনা তার। ক্রিকেটের এই ছোট সংস্করণে নিজের সামর্থ্যের প্রমাণ দিতে চান। সৌম্যের গত কিছু টি-টোয়েন্টির ইনিংসের দিকে তাকালে তাকে বেশি আশাবাদী করবে। শেষ ছয় ইনিংসে তার রান মোট ২৩৫। স্ট্রাইক রেট ১৫০ এর উপরে।

শ্রীলঙ্কার সাথে টি-টোয়েন্টি সিরিজকে সামনে রেখে অনুশীলনে ব্যস্ত বাংলাদেশ দল। সৌম্য সেই দলেই আছেন। আর নিজের প্রস্তুতি নিয়ে সাংবাদিকদের আলাপচারিতায় বলেন, “যতক্ষণ থাকি, ততক্ষণ আত্মবিশ্বাসের সাথে ব্যাটিং করার জন্য চেষ্টা করি। টি-টোয়েন্টি বাদে অন্য ম্যাচগুলোতে খুব একটা সাফল্য পাইনি বলে মনে হয়েছে আমি ব্যাকফুটে ছিলাম। টি-টোয়েন্টিতে সাফল্য পেয়েছি বলে মনে হচ্ছে আত্মবিশ্বাসী ছিলাম। শেষের পারফর্মগুলো ধরে রেখে যদি সেভাবে খেলে যেতে পারি, তাহলে আত্মবিশ্বাসের সাথে ব্যাটিং করতে পারব।”

টেস্ট ও ওয়ানডে নিয়ে তার ভাবনা জানতে চাইলে বলেন, আপাতত অন্য কিছুই মাথায় নিতে চাননা। টি-টোয়েন্টিতে ভাল করে এই দলে জায়গা পাকা করতে চান।

“এখন টি-টোয়েন্টি সিরিজ, চেষ্টা করব এই দুই ম্যাচে ভালো করার। চেষ্টা করব এই দুইটাতে ভালো করে এই ফরম্যাটে স্থির হতে।”

নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান খেলবেন না প্রথম টি-টোয়েন্টি ম্যাচে। তাই পিঞ্চ হিটার হিসেবে তাকেই দায়িত্ব নিতে হবে। দলের রানের চাকা সচল রাখার প্রধান দায়িত্ব তার হাতে। দেখা যায় কতটা নিজেকে প্রমাণ করতে পারে।

৯৭ ডেস্ক

Read Previous

জাতীয় দলের দায়িত্ব ছাড়তে চান সুজন

Read Next

ডিপিএলে আশরাফুলের সেঞ্চুরি

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share