অ্যালান বর্ডার মেডেলের সাথে অস্ট্রেলিয়ার বর্ষসেরা স্মিথ

featured photo1 106
Vinkmag ad

ক্রিকেট অস্ট্রেলিয়ার বর্ষসেরা ক্রিকেটার নির্বাচিত হয়ে অ্যালান বর্ডার মেডেল জিতলেন অধিনায়ক স্টিভ স্মিথ৷ একই সঙ্গে তিনি বর্ষসেরা টেস্ট ক্রিকেটারের পুরস্কারও হাতে তোলেন৷ এ নিয়ে দ্বিতীয় বারের মতো এ পুরস্কার জিতলেন অজি অধিনায়ক।

209877

২০১৫ সালেও বর্ষসেরা ক্রিকেটারের পাশাপাশি বর্ষসেরা টেস্ট ক্রিকেটার হয়েছিলেন অজি ক্যাপ্টেন। রিকি পন্টিং ও মাইকেল ক্লার্ক সর্বাধিক চারবার করে অ্যালান বর্ডার মেডেল জিতেছেন। ক্লার্ক বর্ষসেরা টেস্ট ক্রিকেটার হয়েছেন চারবার৷ আর পন্টিং বর্ষসেরা টেস্ট ক্রিকেটারের সম্মান পেয়েছেন তিনবার।

গত বছরটা ব্যাটে দুর্দান্ত কাটিয়েছেন অজি অধিনায়ক স্টিভেন স্মিথ। তার সাথে বল হাতে পারফর্ম করে গেছেন স্পিনার নাথান লায়নও। অজিদের বর্ষসেরা টেস্ট ক্রিকেটারের দৌড়ে লায়ন ও স্মিথের মধ্যেই প্রতিদ্বন্দ্বিতা বেশ জমে উঠেছিল।

তবে বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটারের পুরস্কার হাতে তুলেছেন বাঁ-হাতি ওপেনার ডেভিড ওয়ার্নার। টানা দু’বার তিনি এই পুরস্কার জিতলেন।

গত বছর অস্ট্রেলিয়ার হয়ে টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রান ছিল ওপেনার অ্যারন ফিঞ্চের। ফলে অস্ট্রেলিয়ার বর্ষসেরা ও টি-টোয়েন্টি ক্রিকেটারের পুরস্কার জেতেন তিনি।

এছাড়া তরুণ ক্রিকেটারদের মধ্যে সাড়া জাগানো পারফরম্যান্সের জন্য ব্র্যাডম্যান ইয়ং ক্রিকেটার অব দ্য ইয়ারের পুরস্কার পান ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার ২১ বছর বয়সি ক্রিকেটার জাই রিচার্ডসন।

৯৭ ডেস্ক

Read Previous

হাথুরুকে নিয়ে বেশি ভাবনাটাই কাল হয়েছে: সুজন

Read Next

জাতীয় দলের দায়িত্ব ছাড়তে চান সুজন

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share