হাথুরুকে নিয়ে বেশি ভাবনাটাই কাল হয়েছে: সুজন

featured photo1 21
Vinkmag ad

হাথুরুসিংহের আমলে রিয়াদ-মুমিনুলরা যায়গা হারিয়েছেন দলে। চলে যাওয়া পর আবার একাদশে ফিরে চিনিয়েছেন নিজেদের জাত। সেঞ্চুরির পর শান্ত মুমিনুলের বুনো উল্লাস, কারণ জানতে বোদ্ধা হওয়ার প্রয়োজন পড়ে না। তবুও সংবাদ সম্মেলনে এসে সবাই বলে গেছেন তেমন কোন বিষয় ছিল না। বাংলাদেশ দল তো বটেই, গোটা দেশই ভেবেছে চন্দিকা হাথুরুসিংহেকে নিয়ে। তবে এবার অকপটে স্বীকার করলেন দলের টেকনিক্যাল ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন। বললেন সেই নেতিবাচক ভাবনাই গ্রাস করেছে দলকে। যেটি প্রভাব ফেলেছে দলের উপর।

f752070

টাইগার কোচের দায়িত্বকে অব্যাহতি দেওয়ার পর নিজ দেশ শ্রীলঙ্কার হেড কোচ হিসাবে নিয়োগ পেয়েছেন চন্ডিকা হাথুরুসিংহে। লঙ্কানদের দায়িত্ব নেওয়ার পর নিজের প্রথম সফরেই এসেছেন বাংলাদেশ সফরে। হাথুরুসিংহে চলে যাওয়ার পর বাংলাদেশ দলের টেকনিক্যাল ডিরেক্টর হিসাবে যোগ দিয়েছেন খালেদ মাহমুদ সুজন। তার দায়িত্বরত থাকা অবস্থাতে ট্রাইনেশন সিরিজের সাথে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজেও হেরেছে বাংলাদেশ।

হাথুরুসিংহেকে নিয়ে মাত্রাতিরিক্ত ভাবনাই দলের জন্য কাল হয়েছে জানিয়ে খালেদ মাহমুদ জানান, ‘তাকে (হাথুরুসিংহে) নিয়ে মনে হয় অনেক চিন্তা ছিল আমাদের মাথায়। এটা আমাদের জন্য নেতিবাচক হয় গেছে। পুরো জাতি হিসেবে হয়ে গেছে গেছে এটা। চন্দিকা আসবে শ্রীলঙ্কা দলের সঙ্গে। আমাদের বিপক্ষে খেলবে, চন্দিকার সঙ্গে লড়াই বলা হয়েছে এসব।”

তিনি আরো যোগ করে বলেন, ‘ওর সঙ্গে তো আমাদের লড়াই ছিল না। লড়াইটা ছিল শ্রীলঙ্কার সঙ্গে। ১১টা ছেলে খেলবে ১১টা ছেলের বিপক্ষে। শ্রীলঙ্কার থেকে চন্দিকাই মনে হয় বেশি ছিল মাথায়। সেই নেতিবাচক মানসিকতা কাল হয়েছে।’

বাংলাদেশ দলের এই টেকনিক্যাল ডিরেক্টর দলের মানসিকতার সমস্যা দাবি করেন জানান, ‘এমন যদি হতো যে বুঝতাম ছেলেদের সামর্থ্য নেই, তাহলে এখানে মন খারাপের কিছু থাকত না। কিন্তু ওদের তো সামর্থ্য আছে। সামর্থ্য থাকার পরও না পারলে বলতে হবে মানসিকতার সমস্যা। আমাদের ধরন, মাঠে আচরণ, মাঠে চিন্তা এই সবকিছুই ওদের (শ্রীলঙ্কার) থেকে পিছিয়ে ছিলাম আমরা।’

৯৭ ডেস্ক

Read Previous

অপেক্ষা বাড়ছে হেড কোচ নিয়োগে

Read Next

অ্যালান বর্ডার মেডেলের সাথে অস্ট্রেলিয়ার বর্ষসেরা স্মিথ

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share