অপেক্ষা বাড়ছে হেড কোচ নিয়োগে

featurhoto1
Vinkmag ad

দক্ষিণ আফ্রিকা সফর শেষে বিপিএল চলাকালীন হঠাত করেই বাংলাদেশ ক্রিকেট দলের হোড কোচের পদ থেকে পদত্যাগ করলেন চন্ডিকা হাথুরুসিংহে। কোচ ছাড়াই ট্রাইনেশন সিরিজের পর শ্রীলঙ্কার সাথে টেস্ট সিরিজটাও শেষ করলো টাইগাররা, সামনে টি-টোয়েন্টি সিরিজটাও যে কোচ ছাড়াই পার করতে হবে সেইটা আনেকটা অনুমেয়ই।

shakib 20180130120026

এবারতো আরো দীর্ঘ হচ্ছে সেই অপেক্ষাটা, মার্চের ৬ তারিখ থেকে শ্রীলঙ্কায় অনুষ্ঠেয় ‘নিদাহাস’ ট্রফিতেও হেড পাচ্ছেন না টাইগাররা। আজ (সোমবার) হোম অব ক্রিকেটে অনুষ্ঠিতব্য বোর্ড পরিচালকদের সভা শেষে সংবাদ মাধ্যমকে এমনটাই জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মিডিয়া কমিটির চেয়ারম্যান মোহাম্মদ জালাল ইউনুস।

তবে কি টিম ডিরেক্টরের পদে থাকা খালেদ মাহমুদ সুজনই ততদিন সামলাবেন সেই দায়িত্ব? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে জালাল ইউনুস খোলামেলা কিছু না বললেন স্থানীয় কারো কাঁধেই যে চাপছে সেই দায়িত্ব তা বেশ স্পষ্ট তার কথাতেই।

কেনো এখনো কোচ নিয়োগে দেরি হচ্ছে বিসিবির। এমন প্রশ্নের ব্যাখ্যা দিয়ে জালাল ইউনুস বলেন, ‘বাংলাদেশের জন্য যে ধরনের কোচ দরকার ঠিক তেমন একজনকে নিয়োগ দিতে চাওয়াতেই এজটু দেরি হচ্ছে। হুট করে কাউকে নিয়োগ দিতে চাচ্ছি না আমরা। নিদাহাস ট্রফির আগে ব্যাটিং কোচ হিসেবে মাইকেল বেভান ও নিল ম্যাকেঞ্জি আমাদের বিবেচনায় আছে। প্রক্রিয়ার মধ্যে আছে বিষয়টা। কিছু টার্মস এন্ড কন্ডিশন আছে, তাদের সঙ্গে যেগুলো নিয়ে আলোচনায় চূড়ান্ত অবস্থায় আসেনি।’

তিনি আরো যোগ করে বলেন, ‘একটা স্কুলে সবধরনের শিক্ষক থাকতে পারে। অঙ্কের শিক্ষক, ভূগোলের শিক্ষক, কিন্তু হেড মাস্টার তো দরকার। সবধরনের শিক্ষক থাকলেও, হেডমাস্টার নেই। আমাদের একজন হেড কোচ অবশ্যই দরকার। এটা খেলোয়াড়রাও বলেছে। কয়েকদিন আগে কয়েকজন সিনিয়র খেলোয়াড় বলছিল, যত দ্রুত সম্ভব হেড কোচ প্রয়োজন তাদের। ভালো কোচ আনার লক্ষ্যে সেই বিষয়েই কাজ করছি আমরা ’

দীর্ঘদিন ধরেই দলে শূন্য অবস্থায় পড়ে আছে হেড কোচের পদ, ব্যাটিং কোচের দায়িত্বেও নেই কেউ! আছেন পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশ, স্পিন বোলিং কোচ সুনিল যোশি, ফিল্ডিং ও সহকারি কোচ রিচার্ড হ্যালসল ও ট্রেনার মারিও ভিল্লা ভারায়ন।

৯৭ ডেস্ক

Read Previous

আমি এও শুনেছি রাস্তার গেলে আমাকে মারও খেতে হতে পারেঃ সুজন

Read Next

হাথুরুকে নিয়ে বেশি ভাবনাটাই কাল হয়েছে: সুজন

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share