হাতুরুসিংহে পাল্টে দিয়েছে শ্রীলঙ্কা দলের পরিবেশ

received 1854009198003549
Vinkmag ad

বাংলাদেশ অধ্যায় শেষ করে চন্দিকা হাতুরুসিংহে এখন শ্রীলঙ্কার প্রধান কোচ। তার সময়ে বাংলাদেশ বেশ কিছু সাফল্য পেলেও সমালোচলা ছিলো বেশি। শ্রীলঙ্কার দায়িত্ব নেবার পর বাংলাদেশ সফরই তার প্রথম অ্যাসাইনমেন্ট এবং সেটা ফুল মার্ক পেয়ে পাশ করেছেন তিনি। ত্রিদেশীয় সিরিজের পর টেস্ট সিরিজ জিতেছে তার দল। তাইতো নিজ দলের সিনিয়রদের প্রশংসায় ভাসছেন তিনি।

received 1854009194670216

মিরপুর টেস্টে বাংলাদেশি ব্যাটসম্যানেরা দায়িত্বহীনতার পরিচয় দিয়েছে। কোন ইনিংসেই পেরোতে পারিনি দুশো রানের কোটা। আসলে তারা পরিস্থিতি বুঝে খেলতে পারেনি। আর শ্রীলঙ্কা দল এখানেই এগিয়ে। আজ ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে দলের সবচেয়ে সিনিয়র খেলোয়াড় রঙ্গনা হেরাথ তাদের সাফল্যের গল্প বলতে গিয়ে জানান, “হাতুরুসিংহে একজন নেতা, সে শুধু যে পরিস্থিতি অনুযায়ী খেলার কৌশলই শেখাননি বরং তার সাথে দলের ভালো একটা পরিবেশও এনে দেওয়ার চেষ্টা থাকে, আর আমাদের কাছে এটা প্রেরণা।”

“সে (হাতুরু) সব সময় দলে ভালো পরিবেশ এনে দেওয়ার চেষ্টা করে থাকে। ইতিবাচক থাকা এবং যে কোনো পরিস্থিতি মোকাবিলা করাই আমাদের কাছে তার প্রত্যাশা।”

আসলে এই সিরিজে বাংলাদেশকে চমকে দিয়েছে শ্রীলঙ্কা। প্রথম টেস্ট বাঁচাতে গিয়ে ব্যাটিং উইকেট হয়ে যায়। আর সেরা নিয়ে অনেক সমালোচনার মুখোমুখি হতে হয় বিসিবিকে। আর দ্বিতীয় টেস্টে বাংলাদেশকে রীতিমত লজ্জায় ফেলেছে তারা।

96068459 facebookcapture

মিরপুর টেস্টে দ্বিতীয় ইনিংসে ৪ উইকেট নেওয়া হেরাতের ঝুলিতে যোগ হলো নতুন এক রেকর্ড। পাকিস্তানের লিজেন্ডারি পেসার ওয়াসিম আকরামকে ছাড়িয়ে ৪১৫ উইকেট নেওয়ার কৃতিত্ব অর্জন করলেন।

বাংলাদেশের সাথে ১-০তে সিরিজ জেতার কৃতিত্ব সবাইকে দিলেন হেরাথ, “হেড কোচ থেকে শুরু করে সবাই এই কৃতিত্বের অংশীদার। কিছুদিন ধরে হাতুরু আমাদের যে সাপোর্ট দিচ্ছে সেটা অসাধারণ। তাকে আমি অনেক বছর ধরে চিনি। তার ক্রিকেট জ্ঞান অনন্য, এবং সে তা সবার মাঝে ছড়িয়ে দিতে পারে।”

৯৭ ডেস্ক

Read Previous

টেস্টে সাব্বিরকে নেওয়ার কারণ জানালেন মাহমুদউল্লাহ

Read Next

‘দলের চাওয়াই আমার চাওয়া’

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share