টেস্টে সাব্বিরকে নেওয়ার কারণ জানালেন মাহমুদউল্লাহ

সাব্বির রহমান
Vinkmag ad

বেশ সমালোচনার জন্ম দিয়েই ঢাকা টেস্টের একাদশে সুযোগ পেয়েছিলেন সাব্বির রহমান। চট্টগ্রাম টেস্টে খেলা মোসাদ্দেক হোসেন দলে না থাকাতেও আলোচনা হয়েছে বিস্তর। অদ্ভুত যুক্তি দিয়ে হাস্যরসের জন্ম দিয়েছিলেন প্রধান নির্বাচক। ম্যাচে লজ্জাজনক হারের পর টেস্টে সাব্বির কেন, ব্যাখ্যা দিয়েছেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।  

দর্শক পিটিয়ে ঘরোয়া ক্রিকেটে সাময়িকভাবে নিষিদ্ধ সাব্বির রহমান। আর্থিক জরিমানা হয়েছিল সাব্বিরের, হারিয়েছিলেন কেন্দ্রীয় চুক্তি। সেই সাব্বির রহমান প্রথম টেস্টের দলে না থাকার পর হুট করেই সুযোগ পেয়েছিলেন ঢাকা টেস্টের দলে।

fd9ad62a1c20819a151ecb90bc968bd0 5a7ecf13804b4

সাব্বিরের স্কোয়াডে জায়গা পাওয়া নিয়ে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেছিলেন, ‘টি-টোয়েন্টি সিরিজে ওকে নিয়ে আমাদের পরিকল্পনা আছে। ওর তো অনুশীলনও দরকার। তাকে যদি কোথাও না রাখি, তাহলে তো অনুশীলনের সুবিধাও পাবে না।’

মাহমুদউল্লাহ রিয়াদ অবশ্য এমন অদ্ভুত যুক্তি দাঁড় করাননি। মাহমুদউল্লাহ রিয়াদ বলেন, ‘সাব্বিরকে নেওয়ার মূল কারণ ছিল স্পিন সে ভালো খেলে। সুইপ-রিভার্স সুইপ ভালো খেলে। এই উইকেটে আক্রমণাত্মক মেজাজে না খেললে সম্ভাবনা অনেক কমে যায়। এই ইনিংসে মুমিনুলের ইনিংসটা দেখেন ৪৭ বলে ৩৩ করেছে। ইতিবাচক লক্ষ্যে না খেললে খুব কঠিন।’

যেকারণেই সাব্বিরকে ঢাকা টেস্টে খেলানো হোক, সাব্বির মেটাতে পারেননি প্রত্যাশা। ভাল ফিল্ডার বলে পরিচিত সাব্বির রহমান স্লিপে ক্যাচ ছেড়েছেন। দুই ইনিংস মিলে করেছেন নিজের জার্সি নম্বরের (১) সমান রান (০ ও ১)।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

গ্রুপ সেরা হয়েই দ্বিতীয় রাউন্ডে বিসিএসএ

Read Next

হাতুরুসিংহে পাল্টে দিয়েছে শ্রীলঙ্কা দলের পরিবেশ

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share