ডিপিএলের সুপার লিগ দেখানো হবে টিভিতে!

featured photo1 107

বাংলাদেশে ঘরোয়া লিগের মান সবসময়ই প্রশ্নবিদ্ধ। অন্যান্য ক্রিকেট খেলুড়ে দেশে যেখানে ঘরোয়া লিগগুলো আন্তর্জাতিক মানের, তখন বাংলাদেশ দলের নির্বাচকরাও বলে বসেন বাংলাদেশের ঘরোয়া লিগের মান আন্তর্জাতিক মানের ধারেকাছেও না। তবে বর্তমান সিসিডিএম প্রধান কাজী ইনাম আহমেদ চান লিস্ট-এ মর্যাদার টুর্নামেন্ট ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগকে আন্তর্জাতিক আবহ দিতে।

আগামী ৫ ফেব্রুয়ারি থেকে শুরু হতে যাওয়া ওয়ালটন ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে ক্লোথিং নীতি করেছে সিসিডিএম। এই প্রসঙ্গে কাজী ইনাম আহমেদ বলেন, ‘আমরা একটা ক্লোথিং-নীতি করেছি, যা সব দলকে দেওয়া হয়েছে। এতে প্রতিটি দলকে আরও স্মার্ট দেখাবে। প্রিমিয়ার লিগও আলাদা মানদণ্ড পাবে এবং লিগের সৌন্দর্যও বৃদ্ধি পাবে।’

dpl logo with sponsors

বাংলাদেশের দর্শকদের আক্ষেপ, টিভিতে দেখা যায় না ঘরোয়া লিগের খেলা। তবে এই আক্ষেপ ঘুচতে পারে ডিপিএলের সুপার লিগে। কাজী ইনাম আহমেদ তেমনটিই জানালেন।

‘দুই-একটা চ্যানেলের সঙ্গে আলাপ হয়েছে। সম্ভব হলে চেষ্টা করব সুপার লিগের কিছু ম্যাচ সরাসরি সম্প্রচার করার।’

এবারের ডিপিএলে প্রতি ম্যাচের জন্যই থাকছে রিজার্ভ ডে। তাই কোন ম্যাচ অনিবার্য কারণ বশত নির্ধারিত দিনে মাঠে না গড়ালে তার জন্যে বরাদ্দ থাকছে পরের দিন।

কাজী ইনাম আহমেদ বলেন, ‘একদিনের বিরতি দিয়ে প্রতিদিন তিনটি করে ম্যাচ অনুষ্ঠিত হবে। মূলত রিজার্ভ ডে রাখার কারণেই একদিনের বিরতি দেওয়া হয়েছে। বৃষ্টি কিংবা কোনও কারণে খেলা না হলে পরবর্তী দিনে হবে ম্যাচ। যদি রিজার্ভ ডেতেও খেলা না হয়, তাহলে দুই দলকে ১ পয়েন্ট করে দেওয়া হবে।’

 

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer of Cricket97 & en.Cricket97

Read Previous

কোটি টাকার ধাক্কা সাকিব-মাশরাফিদের!

Read Next

কোকা-কোলার ব্র্যান্ড অ্যাম্বাসেডর হলেন মুস্তাফিজ

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share