অস্ট্রেলিয়ার আট ভেন্যুতে আইসিসি ওয়ার্ল্ড টি-২০ ২০২০

featured photo1 106

ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা আইসিসি (ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল) ওয়ার্ল্ড টি-টোয়েন্টির পরবর্তী আসরের আয়োজক ও ভেন্যুর নাম প্রকাশ করেছে।

অস্ট্রেলিয়ার অ্যাডিলেড, ব্রিজবেন, ক্যানবেরা, জিলং, হোবার্ট, মেলবোর্ন, পার্থ ও সিডনিতে ২০২০ সালে বসবে আইসিসি ওয়ার্ল্ড টি-টোয়েন্টি আসর।

একই বছরে (২০২০) একই দেশে (অস্ট্রেলিয়া) মাঠে গড়াবে ছেলেদের ও মেয়েদের ওয়ার্ল্ড টি-টোয়েন্টি আসর। ২০২০ সালের ২১ ফেব্রুয়ারি থেকে ৮ মার্চ হবে মেয়েদের ওয়ার্ল্ড টি-টোয়েন্টি, ছেলেদের খেলা মাঠে গড়াবে ১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত।

আইসিসি র‍্যাংকিংয়ের সেরা দশ প্রমীলা দল ও সেরা ১৬ ক্রিকেট খেলুড়ে দেশ (ছেলেদের দল) অংশ নিতে পারবে টি-টোয়েন্টির এই মেগা আসরে।

অস্ট্রেলিয়ার সবচেয়ে বিখ্যাত মেলবোর্ন ক্রিকেট গাউন্ডে (এমসিজি) বসবে ছেলেদের ও মেয়েদের আসরের ফাইনাল। মেয়েদের আসরের সেমিফাইনালগুলো হবে সিডনি ক্রিকেট গ্রাউন্ডে (এসসিজি)। ছেলেদের আসরের সেমিফাইনাল আয়োজনের দায়িত্ব থাকবে সিডনি ক্রিকেট গ্রাউন্ড ও অ্যাডিলেড ওভালের।

২০২০ সালের আন্তর্জাতিক নারী দিবসে (৮ মার্চ, ২০২০) মেয়েদের ওয়ার্ল্ড টি-টোয়েন্টির ফাইনাল মাঠে গড়াবে। মেয়েদের প্রতিযোগিতামূলক ম্যাচে রেকর্ড সংখ্যক দর্শক মাঠে আনতেই এমন সিদ্ধান্ত।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer of Cricket97 & en.Cricket97

Read Previous

হারানো মসনদ ফিরে পেলেন ক্ষুদে জাদুকর

Read Next

পাকিস্তানকে উড়িয়ে দিয়ে ফাইনালে ভারতীয় যুবারা

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share