গামিনি ডি সিলভাকে বিসিবির কারণ দর্শানো নোটিশ

featured photo1 104

বাংলাদেশ ক্রিকেট দলের হয়ে যারা খেলেন তারা সকলের কাছেই নায়ক। বাংলাদেশ ক্রিকেট সংশ্লিষ্ট কর্মকর্তারা পার্শ্বনায়ক হয়েই থাকেন। তবে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের পিচ কিউরেটর গামিনি ডি সিলভা আমজনতার কাছে অনেক আগে থেকেই ভিলেন!

কোন এক অজানা কারণে বিসিবি বরাবরই উদার ছিল গামিনির প্রতি। এবার টনক নড়েছে বিসিবিরও। পছন্দসই উইকেট না পেয়ে লঙ্কান কিউরেটর গামিনি ডি সিলভাকে কারণ দর্শানো নোটিশ পাঠিয়েছে বিসিবি।

বাংলাদেশের ক্রিকেটে সবচেয়ে আলোচিত স্টেডিয়াম মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম। কিছুদিন আগেই ১০০ ওয়ানডে আয়োজন করা ভেন্যু হয়েছে মিরপুরের হোম অফ ক্রিকেট। তবে বরাবরই প্রশ্নবিদ্ধ ছিল মিরপুরের উইকেট। আইসিসি মিরপুরের আউটফিল্ডকে ‘পুওর’ বলেও রায় দিয়েছিল।

cricket1 20180129153747

বারবার মিরপুরের উইকেট নিয়ে প্রশ্ন উঠলেও, অনেক খেলা হয় এই দোহাই দিয়ে আড়াল করা হয়েছে পিচ কিউরেটরকে। কিন্তু, অনেক দিনের বিরতির পর মিরপুরে বিপিএল মাঠে গড়ানোর সময়ও দেখা গেছে একই রকম উইকেট।

ক্রিকেটে পাকিস্তান দলকে বলা হয়ে থাকে আনপ্রেডিক্টেবল, উইকেটের বিচারে আনপ্রেডিক্টেবল তকমাটা মিরপুরের। এই তকমাটা যে সুখকর নয় তা বরাবরই পরিলক্ষিত হয়েছে। স্বাগতিক হয়েও মাশরাফি-সাকিব-মুশফিকরা সুবিধা তুলে নিতে পারেননি উইকেট থেকে।

উইকেট নিয়ে কথা বলাতে কদিন আগে জরিমানা হয়েছে তামিম ইকবালের। অবাক করা হলেও উইকেট বানান যিনি সেই গামিনি ডি সিলভাকে জবাবদিহি করতে হয়নি। অথচ সবাই দেখেছে উইকেটের বেহাল দশা।

তবে সহ্যের বাঁধ বুঝি ভেঙেছে বিসিবির। ত্রিদেশীয় সিরিজের ফাইনালের উইকেট কেন স্বাগতিক দলের অনুকূলে ছিল না, কেন পিচ থেকে টাইগাররা বাড়তি সাহায্য পায়নি? তাদের উপযোগী করে তোলা হয়নি- বিসিবির পক্ষ থেকে তা জানতে চাওয়া হয়েছে উইকেটের কারিগর গামিনি ডি সিলভার কাছে।

উল্লেখ্য, বাংলাদেশ দলের টিম ম্যানেজমেন্ট গামিনি ডি সিলভার কাছে ফাইনালে ব্যাটিং সহায়ক উইকেট চেয়েছিল। তবে ফাইনালের উইকেটে রান তুলতে কষ্ট হয়েছে দুই দলের ব্যাটসম্যানদেরই। গামিনি ডি সিলভার বিপক্ষে অভিযোগ উঠেছে, উইকেটে পানি দিতে বারণ করা হলেও টিম ম্যানেজমেন্টের কথা কানে তোলেননি তিনি।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer of Cricket97 & en.Cricket97

Read Previous

আশা করিনি এত তাড়াতাড়ি সুযোগ পাবোঃ নাইম হাসান

Read Next

টেস্ট চ্যাম্পিয়নশিপ ট্রফি ২০১৮ থাকছে ভারতের ঘরে

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share