সিরিজ জিতে র‍্যাংকিংয়ের শীর্ষে পাকিস্তান

match report 33

নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ হোয়াইটওয়াশ হলেও তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের শেষ দুই ম্যাচ জিতে সিরিজ জিতে নিলো পাকিস্তান। আজকের জয়ের পর র‍্যাংকিংয়ের শীর্ষে উঠেছে পাকিস্তান।

মাউন্ট মঙ্গুনাইতে আজ সিরিজের তৃতীয় ম্যাচে তারা নিউজিল্যান্ডকে হারায় ১৮ রানে, আগে ব্যাট করতে নেমে ব্যাটসম্যানদের সম্মিলিত অবদানে পাকিস্তান তুলতে পারে ৬ উইকেট হারিয়ে ১৮১ রান। ব্যক্তিগত সর্বোচ্চ ৪৬ রান আসে ওপেনার ফখর জামানের ব্যাট থেকে, ৩৬ বলে ৫ চার ও ১ ছয়ে এ রান করেন ফখর। এছাড়া সরফরাজ ২৯, উমর আমিন ২১, আহমেদ শেহজাদ ১৯, বাবর আজম ১৮ ও হারিস সোহেল অপরাজিত ২০ রান করেন। নিউজিল্যান্ডের ইশ সোধি ও স্যান্টনার দুটি এবং ট্রেন্ট বোল্ট ও গ্র‍্যান্ডহোম একটি করে উইকেট নেন।

DUnjMuXVAAAe ml

১৮২ রানের লক্ষ্যে খেলতে নেমে ঝড়ো শুরু করেন ওপেনার মার্টিন গাপটিল, দলের ৮৭ রানের মাথায় যখন তৃতীয় ব্যাটসম্যান হিসেবে প্যাভিলিয়নের পথ ধরেন তখন তার নামের পাশেই লেখা ৫৯ রান! স্বদেশী ব্রেন্ডন ম্যাককুলামের পর দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে টি-টোয়েন্টিতে ২০০০ রানের গন্ডি পার করেন এদিন গাপটিল।

গাপটিলের বিদায়ের পর আর কেউ সেভাবে রানের চাকা সচল রাখতে না পারায় শেষ দিকে স্যান্টনারের ১২ বলে ২৪ রানও ফিকে হয়ে যায়, গাপটিল ৪৩ বলে দুই চার ও চার ছক্কায় ৫৯ রান করেন। এছাড়া টেইলর ২৫ ও ব্রুস ২২ রান করেন। পাকিস্তানের শাদাব খান দুটি এবং আমির ইয়ামিন, ফাহিম আশরাফ, মোহাম্মদ আমির ও রুম্মন রইস একটি করে উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর:
পাকিস্তান ১৮১/৬(২০), ফখর জামান ৪৬, আহমেদ শেহজাদ ১৯, সরফরাজ আহমেদ ২৯, বাবর আজম ১৮, উমর আমিন ২১, হারিস সোহেল ২০*, ফাহিম আশরাফ ৮, আমির ইয়ামিন ১৫*, সাউদি ৩৯/০, বোল্ট ৩৩/১, গ্র‍্যান্ডহোম ৩৬/১, ইশ সোধি ৪৭/২, স্যান্টনার ২৪/২

নিউজিল্যান্ড ১৬৩/৬(২০)
গাপটিল ৫৯, উইলিয়ামসন ৯, কিচেন ১৬, ব্রুস ২২, গ্র‍্যান্ডহোম ১, টেইলর ২৫, স্যান্টনার ২৪*, ব্ল্যান্ডেল ৩*, শাদাব খান ১৯/২, ফাহিম আশরাফ ৫৫/১, আমির ২৩/১, রুম্মন রইস ৪১/১, আমির ইয়ামিন ২৫/১

৯৭ ডেস্ক

Read Previous

তামিমের পর উপেক্ষিত মাহমুদউল্লাহও

Read Next

আইপিএলে দল পেয়েছেন নেপালি ক্রিকেটার

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share