ইংলিশ যুবাদের হারাল টাইগার যুবারা

match report 32

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ৫ম স্থান প্লে অফ সেমিফাইনালে ইংল্যান্ড যুব দলকে ৫ উইকেটে হারিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। ইংল্যান্ডকে ২১৬ রানে থামিয়ে দিয়ে সহজেই জয় পেয়েছে সাইফ হাসানের দল। অলরাউন্ড পারফরম্যান্সে ম্যাচসেরার পুরস্কার উঠেছে আফিফ হোসেন ধ্রুবর হাতে।

নিউজিল্যান্ডের কুইন্সটাউনে এদিন টসে জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নেন সাইফ হাসান। রবিউল হক সেই সিদ্ধান্তের যথার্থতা প্রমাণে বেশি সময় নেননি। ওপেনার ব্যান্টনকে ৬ রানের বেশি করতে না দিয়ে বোল্ড করে ফেরান তিনি। তবে দ্বিতীয় উইকেটে ১২৬ রানের জুটি গড়ে বাংলাদেশকে ম্যাচ থেকে ছিটকে দিতে উদ্যত হন অধিনায়ক ব্রুক ও ওপেনার ব্যাংকস।

DUltfJMVAAIzo0M

ব্রুক-ব্যাংকস জুটির বীরত্বগাথা শেষ হয়ে বাংলাদেশ দারুণভাবে ম্যাচে ফেরে ১৪ রানের ব্যবধানে ৫ উইকেট তুলে নিয়ে। হাসান মাহমুদ, কাজী অনিক, আফিফ হোসেনদের বোলিং দাপটে ৪৭ ওভার ২ বলে ২১৬ রানেই থামে ইংলিশ যুবাদের ইনিংস। আফিফ ও হাসান মাহমুদ ৩ টি করে, কাজী অনিক ২ টি উইকেট নেন।

DUmNE3HU8AAnpGZ
৫৯ রান করেন সাইফ

২১৭ রানের লক্ষ্য নিয়ে নামা টাইগার যুবাদের ব্যাট হাতে শুরুটাও ভালো হয়নি। ৭ রান করেই ফেরেন পিনাক ঘোষ। তবে এদিন ওপেন করতে নামা অধিনায়ক সাইফ হাসানের ব্যাটে আসে ফিফটি। ৮৯ বলে ৪ টি চারে ৫৯ রান করেন সাইফ। আমিনুল ইসলাম ২০, তৌহিদ হৃদয় ১০ রান করে আউট হলেও দলকে জয়ের কাছাকাছি এনে ৭১ রান করে আউট হন আফিফ হোসেন ধ্রুব। ৮৬ বলে ৭ চার ও ১ ছয়ে ৭১ রান করে থামেন আফিফ।

DUmfl8VV4AAaUIw

মোহাম্মদ রাকিব চার মেরে জয় নিশ্চিত করেন। রাকিব অপরাজিত থাকেন ২৮ রান করে। ১৫ বল ও ৫ উইকেট হাতে রেখেই জয় পায় টাইগার যুবারা। বল হাতে ৩ উইকেট ও ব্যাট হাতে ৭১ রান করা আফিফ হোসেন ধ্রুবই হন ম্যাচসেরা।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer of Cricket97 & en.Cricket97

Read Previous

১ম টেস্টে সাকিবের বদলে সুযোগ পেলেন তানবীর, সানজামুল

Read Next

নিলামেই উঠলো না তামিমের নাম!

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share