ভারতীয় যুবারা থেমেছে ২৬৫ রানে

match report 31

বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে কোয়ার্টার ফাইনালে ভারতীয় যুবাদের কম রানেই আটকে দিয়েছে টাইগার যুবারা। আগে ব্যাট করে ২৬৫ রানের বেশি করতে পারেনি ভারতীয় অনূর্ধ্ব-১৯ দল। অথচ একসময় মনে হচ্ছিল ৩০০ ছাড়িয়ে যাবে ভারতীয় যুবারা।  

DUannSlVMAAjYrb
ছবি: আইসিসি

নিউজিল্যান্ডের কুইন্সটাউনে টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন ভারতীয় অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক পৃথ্বী শাহ। আগে ব্যাট করতে নেমে অবশ্য শুরুটা মনমতো হয়নি ভারতীয় দের। দলীয় ১৬ রানের মাথায় রবিউল হককে উইকেট দিয়ে ফিরে যান মনজোত।

দ্বিতীয় উইকেটে শুবমান গিলকে নিয়ে সেই বিপদ কাটিয়ে ওঠেন পৃথ্বী শাহ। দ্রুত রান তুলতে থাকেন এই দুজন। তবে ব্যক্তিগত ৪০ রানের মাথায় কাজী অনিকের দুর্দান্ত এক বলে বোল্ড হয়ে ফেরেন পৃথ্বী। দলের রান তখন ১০২। পজিটিভ ব্যাট করতে থাকা শুবমান গিল তৃতীয় উইকেট জুটিতে হার্ভিক দেশাইকে নিয়ে যোগ করেন ৭৪ রান।

তবে পাচ রানের ব্যবধানে এই দুজনকে ফেরান নাইম হাসান। ১৬ রানের জন্য ফিফটি হাতছাড়া হয় হার্ভিক দেশাইয়ের, ১৪ রানের জন্য সেঞ্চুরি বঞ্চিত হন শুবমান গিল।

DUbJHRzU8AAF0pk
ছবি: আইসিসি

দ্বিতীয় স্পেলে বল করতে এসে রিয়ান পরাগ ও নগরকোটিকে ফেরান এদিন বাংলাদেশের সেরা বোলার কাজী অনিক। আর তাতেই স্কোরবোর্ডে ৩০০ ছুঁইছুঁই রান তোলার স্বপ্ন শেষ হয় ভারতীয়দের।

শেষমেশ অভিষেক শর্মার ব্যাটে চড়ে ২৬৫ রানে থামে ভারতীয় যুবাদের রানের চাকা। ঠিক ৫০ রান করে আউট হন তিনি।   বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন কাজী অনিক, সমান ২ টি করে উইকেট শিকার করেন নাইম হাসান ও সাইফ হাসান।

সংক্ষিপ্ত স্কোর:

ভারতীয় অনূর্ধ্ব-১৯ দল ২৬৫/১০ (৪৯.২), শুবমান গিল ৮৬, অভিষেক ৫০, পৃথ্বী ৪০, কাজী অনিক ৪৮/৩, নাইম হাসান ৩৬/২, সাইফ হাসান ৪১/২

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer of Cricket97 & en.Cricket97

Read Previous

টস হেরে বোলিংয়ে টাইগার যুবারা

Read Next

শেষ দল হিসাবে সেমিফাইনাল নিশ্চিত করলো নারিশ পোল্ট্রি

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share