অবশেষে জয়ের মুখ দেখল পাকিস্তান

match report 30

প্রথম দল হিসেবে ৫-০ ব্যবধানে সিরিজ জয়ের পরের সিরিজেই নিউজিল্যান্ডে এসে ৫-০ ব্যবধানে হেরেছিল পাকিস্তান। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজও শুরু করেছিল বড় হার দিয়ে। দ্বিতীয় টি-টোয়েন্টিতে এসে হারের বৃত্তে বন্দী পাকিস্তান অবশেষে জয়ের মুখ দেখেছে। নিউজিল্যান্ডকে ৪৮ রানে হারিয়ে সমতা এনেছে ৩ ম্যাচের সিরিজে।

অকল্যান্ডের ইডেন পার্কে টসে জিতে এদিন আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ। ফখর জামানের সাথে ইনিংসের গোড়াপত্তন করতে নামেন আহমেদ শেহজাদ। দুজনই খেলতে থাকেন আক্রমণাত্মক ক্রিকেট।

DUXxER0V4AA10WJ

নিউজিল্যান্ড সফরে প্রথমবারের মতো ওপেনিং জুটিতে ৫০ পার করেন এই দুজন। ৩৪ বলে ৪৪ রান করে আহমেদ শেহজাদ আউট হলেও ৫০ পূর্ণ করে ফেরেন ফখর জামান। ৫ টি চার ও ৩ টি ছয়ে ২৮ বলে ৫০ রান করেন তিনি। ঠিক ৫০ রান করে অপরাজিত থাকেন বাবর আজম। আর আউট হবার আগে ৪১ রানের ইনিংস খেলেন সরফরাজ আহমেদ। তাতে করে ২০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ২০১ রান করতে সমর্থ হয় পাকিস্তান।

DUX850xVAAA3eBX

২০২ রানের বড় লক্ষ্য ছুঁতে নামা নিউজিল্যান্ডের ব্যাটসম্যানরা এদিন সুবিধা করে উঠতে পারেননি। শেষের দিকে মিচেল স্যান্টনারের ৩৭, হুইলারের ৩০ রানে কিউইরা পরাজয়ের ব্যবধানই কমাতে পারে শুধু। ১৮.৩ ওভারে ১৫৩ রান করে অলআউট হয় তারা। ফাহিম আশরাফ ৩, মোহাম্মদ আমির ও শাদাব খান ২ এবং রুম্মান রাইস ও হাসান আলি ১ টি করে উইকেট নেন।

ম্যাচসেরার পুরস্কার জেতেন ফখর জামান।

   

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer of Cricket97 & en.Cricket97

Read Previous

হেসেখেলে ফাইনালে হাথুরুসিংহের শ্রীলঙ্কা

Read Next

‘আমাদের ফার্স্ট ক্লাসের সঙ্গে আন্তর্জাতিক ক্রিকেটের গ্যাপ আছে’

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share