স্বাগতিক কিউই যুবাদের হারিয়ে সেমিতে আফগান যুবারা

match report 27
Vinkmag ad

স্বাগতিক নিউজিল্যান্ডকে হারিয়ে প্রথমবারের মতো অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সেমিফাইনালে উঠেছে আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দল। ক্রাইস্টচার্চে কিউই যুবাদের ২০২ রানের বিশাল ব্যবধানে হারিয়ে পাকিস্তান, অস্ট্রেলিয়ার পর তৃতীয় দল হিসেবে সেমিফাইনাল নিশ্চিত করল আফগান যুবারা। চতুর্থ সেমিফাইনালিস্ট পাওয়া যাবে আগামীকালের ভারত-বাংলাদেশ ম্যাচের ফল হলে।

আফগান যুবাদের দলপতি নাভিন উল হক কোয়ার্টার ফাইনালের ম্যাচে টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন। ব্যাটসম্যানরাও হতাশ করেননি তাঁকে। রহমতউল্লাহ গুরবাজ ও ইব্রাহিম জাদরান উদ্বোধনী জুটিতে তোলেন ১১৭ রান। তবে ৭ রানের ব্যবধানে ফিরে যান দুজনই। গুরবাজ করেন ৬৯ রান, জাদরানের ব্যাট থেকে আসে ৬৮ রান।

DUW97CnU8AAB as

তিনে নামা উইকেটরক্ষক ব্যাটসম্যান ইকরাম আলি খিল সুবিধা করে উঠতে পারেননি, ফেরেন ৪ রান করে। তবে চারে নামা বাহির শাহ খেলেন ৭২ বলে অপরাজিত ৬৭ রানের দায়িত্বশীল ইনিংস। শেষদিকে আজমতউল্লাহ ব্যাটে ঝড় তুললে (২৩ বলে ৬৬) নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৩০৯ রান করে থামে আফগান যুবার। কিউই যুবাদের হয়ে সর্বোচ্চ ২ উইকেট পান সন্দ্বীপ প্যাটেল।

৩১০ রানের লক্ষ্যে খেলতে নামা নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের দরকার ছিল উড়ন্ত শুরু। তবে শুরুতেই কোন রান না করে রান আউট হয়ে ফিরে যান ওপেনার রবীন্দ্র। এরপর শুরু হয় মুজিব জাদরান- কাইস আহমেদ- নাভিন উল হকদের বোলিং তান্ডব। আর তাতে হুড়মুড়িয়ে ভেঙে পড়ে কিউই যুবাদের ব্যাটিং লাইনআপ। কিউইরা অলআউট হয় ২৯ তম ওভারেই মাত্র ১০৭ রান করে। ৪ টি করে উইকেট নেন মুজিব জাদরান ও কাইস আহমেদ। ১ টি উইকেট পান নাভিন উল হক। ব্যাট হাতে ২৩ বলে ৬৬ রান করা আজমতউল্লাহর হাতে ওঠে ম্যাচসেরার পুরস্কার।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

এডিসনকে হারিয়ে সেমিফাইনালে এ.সি.আই ইয়ামাহা

Read Next

টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ, দলে আছেন রাজু

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share