পেস ভূমিতে দিশেহারা ভারত

match report 26

প্রায় ছয় বছর পর ভারত মাঠে নেমেছে কোন বিশেষজ্ঞ স্পিনার ছাড়াই। সবুজ উইকেটে পেসাররা যেন এক বিষধর সাপ হয়ে দেখা দিয়েছে, যে বিষে নীল হয়েছে ভারতের ব্যাটসম্যানরা।

সুইং, বাউন্স, মুভমেন্ট মিলিয়ে এ যেন পেসারদের স্বর্গরাজ্য। যেখানে টস জিতে প্রথমে ব্যাটিং নিয়ে যেন বিস্ময়কর সিদ্ধান্ত নিয়ে নিয়েছেলেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। আর তার মাসুল দিতে হয়েছে ১৮৭ রানে অল আউট হয়ে। স্বাগতিকদেরও ৬ রান তুলতেই হারাতে হয়েছে ১ উইকেট।

RABADA SOUTH AFRICA INDIA

উইকেট বুঝতে বোধহয় কোহলির একটু ভুলই হয়ে গিয়েছিল, তাইতো টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত। গত রাতের বৃষ্টির সাথে মেঘলা আবহাওয়া পেসারদের শক্তি যেন বাড়িয়ে দিয়েছিল। আর দুই দলেই ছিল পাঁচ জন করে পেসার।

খেলা শুরু হওয়ার একটু পরেই আউট লোকেশ রাহুল। ফিল্যান্ডারের বলে উইকেটের পিছনে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নের পথে হাটেন রাহুল। ধারাবাহিক ব্যর্থ মুরালি বিজয় এদিনও সুযোগ কাজে লাগাতে পারেননি। দলীয় ১৩ রানের মাথায় আউট হন তিনি। এবার বোলার রাবাদা।

দুইবার জীবন পেয়ে কোহলির অর্ধশত ভারতকে ম্যাচে রেখেছিল কিছুক্ষণ। পূজারা, কোহলি মিলে গড়েন ৮৪ রানের জুটি, দু’জনই পেয়েছেন ফিফটি। দলীয় ৯৭ রানে কোহলি আউট হয়ে ফিরে যান। এই সিরিজে প্রথম বারের মতো সুযোগ পেয়ে রাহানে কিছুই করতে পারেননি এদিন। করেন মাত্র ৯ রান। পূজারার বিদায়ের পর হুড়মুড় করে ধসে পড়ে ভারতের ব্যাটিং লাইন আপ।

শেষের দিকে ভুবেনেশ্বর কুমারের ৩০ রান দলের রানকে এগিয়ে নেয়।

শেষ পর্যন্ত ভারত অল আউট হয় মাত্র ১৮৭ রানে। তবে স্বস্তিতেতে নেই দক্ষিণ আফ্রিকা।  মার্করাম ফিরে গেছে মাত্র ২ রান করে। ১ম দিনের খেলা দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ১ উইকেটে ৬ রান।

সংক্ষিপ্ত স্কোর:
ভারত ১ম ইনিংস:১৮৭ (৭৭ ওভার)  পুজারা ৫০, কোহলি ৫৪, রোহিত ৪৭, ভুবনেশ্বর ৩০, মর্কেল ২/৪৭, ফিল্যান্ডার ২/৩১, রাবাদা ৩/৪৯, এনগিডি ১/২৭, ফেলুকওয়ায়ো ২/২৫

দক্ষিণ আফ্রিকা ১ম ইনিংস: ৬/১ (৬ ওভার), এলগার ৪*, মারক্রাম ২, রাবাদা ০*, ভুবনেশ্বর ১/৩

৯৭ ডেস্ক

Read Previous

এলিট ক্লাবে জায়গা পেতে সাকিবের চাই ৩ উইকেট

Read Next

এডিসনকে হারিয়ে সেমিফাইনালে এ.সি.আই ইয়ামাহা

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share