৬ বছর পর স্পিনার ছাড়া ভারতীয় টেস্ট একাদশ

featured photo1 89

এর আগে ২০১২ সালের ওয়াকা টেস্টে অস্ট্রেলিয়ার বিপক্ষে কোন স্পেশালিস্ট স্পিনার ছাড়াই টেস্ট খেলতে নেমেছিলো ভারত। চার পেসার নিয়ে সেই টেস্ট খেলবার ৬ বছর পর আজ জোহানেসবার্গে কোন স্পিনার ছাড়াই মাঠে নেমেছে ভারত।

১৯৯০ সালের পর এই দিয়ে ৩য় বারের মতো ঘটলো এমন ঘটনা। ১৯৯২ সালে সিডনি ক্রিকেট গ্রাউন্ডে শ্রীনাথ, ব্যানার্জি, কপিল ও প্রভাকর এই চার পেসার নিয়ে মাঠে নেমেছিল ভারত। ২০১২ সালে ওয়াকা টেস্টে খেলেছিলেন ইশান্ত, জহির, উমেশ ও ভিনয়। আজকে থেকে শুরু হওয়া জোহানেসবার্গ টেস্টে বুমরাহ, শামি, ইশান্ত ও ভুবেনেশ্বরের সঙ্গে খেলছেন ফাস্ট বোলিং অলরাউন্ডার হার্ডিক পান্ডিয়া।

DUSjLw5WAAAr 5j
টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন ভিরাট কোহলি

জোহানেসবার্গে টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন ভারতীয় দলপতি ভিরাট কোহলি। ভারতীয় দলে রোহিত শর্মার বদলে ঢুকেছেন আজিঙ্কা রাহানে এবং রবিচন্দন অশ্বিনের জায়গা নিয়েছেন ভুবেনেশ্বর কুমার। দক্ষিণ আফ্রিকাও নেমেছে স্পিনার ছাড়া। কেশভ মহারাজের বদলে দলে ঢুকেছেন অ্যান্ডিলে ফেলুকওয়ায়ো।

DUSs56fWsAAXhgF
৫০ তম ম্যাচে ফিল্যান্ডার উইকেট পেয়েছেন দ্রুতই

এই ম্যাচ দিয়েই ক্যারিয়ারের ৫০তম টেস্ট খেলতে নামা হল ভার্নন ফিল্যান্ডারের। মাইলফলক স্পর্শ করার ম্যাচের শুরুতেই পেয়েছেন উইকেট। লোকেশ রাহুলকে কুইন্টন ডি ককের ক্যাচ বানিয়ে ফিরিয়েছেন ০ রানেই।

ভারতীয় একাদশ: ভিরাট কোহলি (অধিনায়ক), মুরালি বিজয়, লোকেশ রাহুল, চেতেশ্বর পুজারা, আজিঙ্কা রাহানে, পার্থিব প্যাটেল (উইকেটরক্ষক), হার্ডিক পান্ডিয়া, ভুবেনেশ্বর কুমার, ইশান্ত শর্মা, মোহাম্মদ শামি ও জসপ্রীত বুমরাহ।

দক্ষিণ আফ্রিকা একাদশ: ফাফ ডু প্লেসিস (অধিনায়ক), এইডেন মার্করাম, ডিন এলগার, হাশিম আমলা, এবি ডি ভিলিয়ার্স, কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), ভার্নন ফিল্যান্ডার, অ্যান্ডিলে ফেলুকওয়ায়ো, কাগিসো রাবাদা, মর্নে মরকেল ও লুঙ্গি এনগিডি।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer of Cricket97 & en.Cricket97

Read Previous

আলী যারিয়াভের ব্যাটে চড়ে সেমিফাইনালে পাকিস্তানের যুবারা

Read Next

হাথুরুসিংহেদের দেখানো হয়নি মূল উইকেট!

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share