আলী যারিয়াভের ব্যাটে চড়ে সেমিফাইনালে পাকিস্তানের যুবারা

match report 25

ক্রাইস্টচার্চে আলী যারিয়াভের ব্যাটে চড়ে অনূর্ধ্ব১৯ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে দক্ষিণ আফ্রিকা অনূর্ধ্ব১৯ দলকে তিন উইকেটে হারিয়ে সেমিফাইনালে পোঁছে গেলো পাকিস্তান অনূর্ধ্ব১৯ দল।

আগে ব্যাট করতে নেমে পাকিস্তানি বোলার শাহেন শাহ আফ্রিদি ও মোহাম্মদ মুসার বোলিং তোপে মাত্র ৪৩ রানেই ৪ উইকেট হারিয়ে বসে দক্ষিণ আফ্রিকান যুবারা। এমন বিপর্যয় থেকে দলকে লড়াই করার পুঁজি এনে দেন মিডল অর্ডার ব্যাটসম্যানরা।

ম্যাকিউতুর ৬৫ বলে ৪ চার ও ১ ছয়ে ৬৫, ডু প্লেসিসের ২১ ও নিয়ামাদের ৩৬ রানে দক্ষিণ আফ্রিকার যুবারা থামে ৯ উইকেট হারিয়ে ১৮৯ রানে। পাকিস্তানের মোহাম্মদ মুসা তিনটি, শাহেন শাহ আফ্রিদি দুটি, আরশাদ ইকবাল ও হাসান খান নেন একটি করে উইকেট।

১৯০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে পাকিস্তানের শুরুটাও হয়নি ভালো। ১৯ রানে প্রথম ও ৩৮ রানে ২য় উইকেট হারিয়ে যেন বিপদের দিকেই যাচ্ছিলো। ১০০ রানের আগেই আরও দুই উইকেট হারিয়ে ম্যাচ ফসকেও যাওয়ার ইঙ্গিত দেখা দিলেও মিডল অর্ডারের আলী যারিয়াভের দৃঢ় ব্যাটিংয়ে জয় নিয়েই মাঠ ছাড়ে পাকিস্তান। তার ১১১ বলে ৫ চারের সাহায্যে খেলা অপরাজিত ৭৪ রানই পাকিস্তানকে এনে দেয় তিন উইকেটের জয়। দ্বিতীয় সর্বোচ্চ ২৬ রান আসে শাদ খানের ব্যাট থেকে, এছাড়া রোহেল নাজির ২৩ ও মোহাম্মদ জাহিদ ১৫ রান করেন। দক্ষিণ আফ্রিকার নিয়ামাদ দুটি, ক্লার্ক, মোলিফি, রোলফেস, ম্যানিয়াকা ও কোয়েটজি একটি করে উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর:
দক্ষিণ আফ্রিকা অনূর্ধ্ব ১৯ : ১৮৯/৯(৫০), ব্রিটজকে ১২, পিলেয় ১৪, টোনডার ৪, রোফলেস ৫, ম্যাকিউতু ৬০, ডু প্লেসিস ২১, নিয়ামাদ ৩৬, ক্লার্ক ১৬, আরশাদ ২৬/১, মুসা ২৯/৩, শাহেন শাহ ৩০/২, হাসান খান ৪০/১, সুলেমান ৪৭/০

পাকিস্তান অনূর্ধ্ব ১৯: ১৯০/৭(৪৭.৫), মোহাম্মদ জাঈদ ১৫, রোহেল নাজির ২৩, আম্মাদ আলম ৯, যারিয়াভ আসিফ ৭৪*, শাদ খান ২৬, কোয়েটজি ৫৩/১, ম্যানিয়াকা ২১/১, রোফলেস ২২/১, মোলিফি ২২/১, ক্লার্ক ৩৩/১, নিয়ামাদ ৩১/২

৯৭ ডেস্ক

Read Previous

মুস্তাফিজের সামনে অ্যামব্রোসকে ধরার সুযোগ

Read Next

৬ বছর পর স্পিনার ছাড়া ভারতীয় টেস্ট একাদশ

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share