ভুতুড়ে ব্যাটিংয়ে ম্লান তামিম-সাকিব বীরত্ব

featured photo1 87

তৃতীয় ওভারেই সাজঘরে ফিরেছিলেন এনামুল হক বিজয়। তামিম-সাকিবের সেঞ্চুরি জুটিতে শঙ্কা কাটিয়ে ওঠা বাংলাদেশের মিডল অর্ডারের ভুতুড়ে ব্যাটিংয়ে ২১৬ রানেই সন্তুষ্ট থাকতে হয়েছে বাংলাদেশের। 

টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন টাইগার দলপতি মাশরাফি বিন মর্তুজা। ৩য় ওভারের প্রথম বলে ১ রান করে আউট হন এনামুল হক বিজয়। জার্ভিসের ভেতরে ঢোকা বল বিজয়ের ব্যাট মিস করে আঘাত হানে প্যাডে। আর তাতেই দীর্ঘদিন পর দলে ফেরা বিজয়ের মৃত্যঘন্টা বাজে।

272398
১০৬ রান করে থেমেছে তামিম-সাকিব জুটি

শুরুতেই উইকেট হারিয়ে ফেলা বাংলাদেশের ইনিংস সঠিক পথে নিয়ে যান তামিম ইকবাল ও সাকিব আল হাসান। দুজন মিলে স্কোরবোর্ডে যোগ করেন ১০৬ রান। নিজের ৩৭ তম ওয়ানডে ফিফটি পূর্ণ করে সিকান্দার রাজার বলে স্ট্যাম্পিংয়ের শিকার হয়ে ফেরেন সাকিব আল হাসান (৫১)।

তৃতীয় উইকেট জুটিতে মুশফিকুর রহিমকে নিয়ে ৩৫ রান যোগ করেন তামিম ইকবাল। ক্রেমারের প্রথম শিকার হয়ে ১৮ রান করে ফেরেন মুশফিকুর রহিম, সহজ ক্যাচ দিয়েছিলেন ব্লেসিং মুজারাবানিকে। বাংলাদেশের ব্যাটিং বিপর্যয়ের শুরু তখন থেকেই। মুশফিককে সাজঘরে সঙ্গ দিতে ১৫৬ রানের মাথায় চতুর্থ ব্যাটসম্যান হিসেবে আউট হন মাহমুদউল্লাহ রিয়াদ (২)।

ত্রিদেশীয় সিরিজে আরো একবার তিন অঙ্কের রান না করতে পারার আক্ষেপ নিয়ে আজ ৭৬ রান করে আউট হন তামিম ইকবাল। যদিও ৭৬ রান করার পথে স্পর্শ করেছেন দুটি মাইলফলক। কোন নির্দিষ্ট ভেন্যুতে সর্বোচ্চ রানের মালিক এখন তামিম ইকবাল, ছাড়িয়েছেন সনাথ জয়সুরিয়াকে। প্রথম বাংলাদেশি হিসেবে ৬০০০ রানের গন্ডিও পার করেছেন এদিন।

DUNotjEVMAAxXCb

তামিম সাজঘরে ফেরার পর ৭ রানের ব্যবধানে আউট হন সাব্বির রহমান, নাসির হোসেন ও অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। ১৪৭/২ থেকে দেখতে দেখতে বাংলাদেশ হয়ে যায় ১৭০/৮! ৯ম উইকেটে মুস্তাফিজকে সাথে নিয়ে ওয়ানডেতে প্রথমবার ব্যাট করতে নামা সানজামুল ইসলাম যোগ করেন ২৬ রান। ১৯ রান করে আউট হন সানজামুল। মুস্তাফিজের ক্যারিয়ার সেরা ব্যাটিংয়ে (১৮*) ২০০ পার করে বাংলাদেশ। ৪ বলে ১ ছয়ে ৮ রান করে অপরাজিত থাকেন রুবেল হোসেন ।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ ২১৬/৯ (৫০), তামিম ৭৬, বিজয় ১, সাকিব ৫১, মুশফিক ১৮, মাহমুদউল্লাহ ২, সাব্বির ৬, নাসির ২, মাশরাফি ০, সানজামুল ১৯, মুস্তাফিজ ১৮*, রুবেল ৮*, রাজা ৩৯/১, ক্রেমার ৩২/৪, জার্ভিস ৪২/৩, চাতারা ৩৩/১

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer of Cricket97 & en.Cricket97

Read Previous

৬ হাজারি ক্লাবে প্রথম বাংলাদেশি তামিম

Read Next

ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশের টানা তিন, তামিমের প্রথম

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share