জয়সুরিয়াকে টপকে গেলেন তামিম

featured photo1 86

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আজকের ম্যাচের আগ পর্যন্ত তামিম ইকবালের রান ছিল ২৪৭৩। নির্দিষ্ট কোন ভেন্যুতে ওয়ানডেতে সর্বাধিক রানের মালিক হওয়ার জন্য তামিমের প্রয়োজন ছিল ৪২ রানের। কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে ‘মাতারা হারিকেন’ নামে পরিচিত সনাথ জয়সুরিয়ার রান ২৫১৪।

শ্রীলঙ্কার বিপক্ষে গত ম্যাচেই তামিম ছাড়িয়েছিলেন পাকিস্তানি ব্যাটিং লিজেন্ড ইনজামাম উল হককে। শারজার তুলনামূলক ছোট বাউন্ডারির মাঠে ৫৯ ম্যাচে ২৪৬৪ রান ছিল ইনজামাম উল হকের।

272248

আজ তামিম ইকবাল টপকে গেলেন লঙ্কান কিংবদন্তী সনাথ জয়সুরিয়াকে। ৭১ ম্যাচে ৪ শতক ও ১৯ অর্ধশতকে কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে জয়সুরিয়ার রান ২৫১৪। মিরপুরে নিজের ৭৪ তম ম্যাচ খেলতে থাকা তামিমের শতক ৫*, অর্ধশতক ১৫*। প্রেমাদাসাতে জয়সুরিয়ার ব্যাটিং গড় ৩৮.৬৭। এক্ষেত্রে অবশ্য একটু পিছিয়ে তামিম ইকবাল। মিরপুরে তামিমের ব্যাটিং গড় ৩৫ এর কিঞ্চিত বেশি। শারজাতে ইনজামাম উল হকের ব্যাটিং গড় ৫০.২৮।

এই নির্দিষ্ট রেকর্ডে খুব বেশি পিছিয়ে নেই সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম। মিরপুরে সাকিবের রান ২৩০০ এর বেশি, মুশফিকের ২১০০ এর বেশি।

এই রেকর্ড নিজের করে নেবার দিনে তামিমকে হাতছানি দিয়ে ডাকছে আরো এক মাইলফলক। প্রথম বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে ৬০০০ রানের গন্ডি পার করার খুব কাছে তামিম ইকবাল।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer of Cricket97 & en.Cricket97

Read Previous

টসে জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ, ফিরেছেন সানজামুল

Read Next

৬ হাজারি ক্লাবে প্রথম বাংলাদেশি তামিম

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share