ব্যর্থতার বৃত্তেই বন্দী সৌম্য সরকার

featured photo1 85

দল থেকে ছিটকে পড়েছেন ইতোমধ্যেই। বিকেএসপিতে রুমমেট ছিলেন এনামুল হক বিজয়ের। সেই বিজয় এখন দলের হয়ে ওপেন করছেন, আর সৌম্য সরকার নিজেকে প্রমাণ করতে খেলছেন বিসিএলে (বাংলাদেশ ক্রিকেট লিগ)। নির্বাচকদের মতে, সৌম্যকে সুযোগ দেওয়া হয়েছে বিস্তর। আবার দলে ফরতে সৌম্যের তাই নিজেকে প্রমাণ করা ছাড়া উপায় কম। সেই প্রমাণ করার জায়গাতেই পিছিয়ে পড়ে জাতীয় দলের সঙ্গে নিজের দুরত্ব বাড়াচ্ছেন সৌম্য সরকার।

বিসিএলে বিসিবি উত্তরাঞ্চলের বিপক্ষে আজ ২৯ রান করে আউট হয়েছেন প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চলের সৌম্য সরকার। যার ২৪ রানই করেছেন চার মেরে। আউট হয়েছেন আরিফুল হকের বলে নাজমুল হোসেন শান্তকে ক্যাচ দিয়ে।

264425
সাফল্যের পর ব্যর্থতার সাথেও হয়েছে সখ্যতা!

দক্ষিণ আফ্রিকাতে ভুলে যাবার মতো সিরিজ শেষ করে বিপিএলে নিজেকে প্রমাণ করার সুযোগ পেয়েছিলেন সৌম্য সরকার। চিটাগাং ভাইকিংসের হয়ে ১১ ম্যাচে ব্যাট করে সৌম্য করেন মাত্র ১৬৯ রান, গড় ১৫.৩৬। আশ্চর্যজনকভাবে মারকুটে ব্যাটসম্যান বলে পরিচিত সৌম্য সরকারের বিপিএলে স্ট্রাইকরেট ছিল ৯৮.২৫!

আরো পড়ুনঃ সৌম্য এবং চলতি ভাবনা 

বিপিএলের পারফরম্যান্সের পরেই বোঝা গিয়েছিল ত্রিদেশীয় সিরিজে সৌম্য থাকছেন না, হয়েছেও তাই। নিজেকে জাতীয় দলে খেলবার যোগ্য প্রমাণ করার মঞ্চ (বিসিএল) পেয়েছিলেন দ্রুতই। তবে সেই মঞ্চেও এখন পর্যন্ত ব্যর্থ সৌম্য সরকার।

বিসিএলে এখন পর্যন্ত ৪ ইনিংসে ব্যাট করেছেন সৌম্য সরকার। ৩০ পার করতে পারেননি একবারও। বিসিএলে এখন পর্যন্ত সৌম্য সরকারের স্কোর: ১৯, ১০, ১৮, ২৯!

যদিও ঘরোয়া লিগে সৌম্য সরকারের ক্যারিয়ার আহামরি কখনোই ছিল না। প্রথম শ্রেণির ক্রিকেটে চলতি ম্যাচের আগ পর্যন্ত খেলেছেন ৫০ ম্যাচ। যাতে ২৭.৬৩ গড়ে সৌম্য করেছেন ২৪৩২ রান। ১৬ টি অর্ধশতকের সাথে সৌম্যের আছে মাত্র ১ টি সেঞ্চুরি!

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer of Cricket97 & en.Cricket97

Read Previous

বিসিএলে চলছে সেঞ্চুরি উৎসব

Read Next

মানসিকতা বদলাবে না বাংলাদেশ

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share