কোচ হাথুরুসিংহেকে সম্পদ বললেন চান্দিমাল

featured photo1 83

চুক্তির মাঝপথে পদত্যাগ করে বাংলাদেশের জাতীয় ভিলেনে পরিণত হয়েছেন শ্রীলঙ্কা কোচ চন্ডিকা হাথুরুসিংহে। বাংলাদেশের কোচ হিসেবে তার সাফল্য কম নয়, ২০১৪ সালে হারের বৃত্তে থাকা একটা দলকে পোঁছে দিয়েছে অন্য এক উচ্চতায়। দেশের মাটিতে পাকিস্তান, ভারত ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ জয়, চ্যাম্পিয়নস ট্রফিতে সেমিফাইনাল, শ্রীলঙ্কার মাটিতে টেস্ট জয় সব মিলিয়ে দারুণ কিছু সাফল্য এনেদিয়েছেন বাংলাদেশ।

কিন্তু এ সাফল্যের পথে কম সমালোচিত হননি, নিজের প্রথম সিরিজেই সাকিবকে নিষিদ্ধের কবলে ফেলে শুরু। বোর্ড কর্মকর্তাদের দেওয়া ক্ষমতা, সিনিয়র ক্রিকেটারদের সাথে দ্বন্দসহ বিভিন্নভাবেই হয়েছেন সমালোচিত।

তার অধীনেই সাকিব -মাশরাফিরা জিতেছে অষ্ট্রেলিয়া, ইংল্যান্ডে, শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট, ৩৭ ওয়ানডেতে ২০ জয়ও প্রমাণ করে কোচ হিসেবে কতটা সফল ছিলেন। আর তাই তার মত কোচকে পাওয়া বর্তমানে যেকোন দলেরজন্যই লাভজনক।

hathu 20180121215052

শ্রীলঙ্কান কোচ হিসেবে নিজের প্রথম দুই ম্যাচেই হেরেছেন। হতাশায়ভরা দুর্বল লঙ্কান দলকে একদিনেই বদলে দেওয়া আসলেই সম্ভব নয়, তাই তার উপর দৃঢ় বিশ্বাস রাখছেন দলের খেলোয়াড়, কর্মকর্তারা। বাংলাদেশের বিপক্ষে হারের পর থিসারা পেরেরা প্রশংসা করেছেন হাথুরুসিংহের, পাশে থেকে সমর্থন দিয়েছেন।

জিম্বাবুয়ের বিপক্ষে জয়ের পর সংবাদ সম্মেলনে শ্রীলঙ্কার ভারপ্রাপ্ত অধিনায়ক চান্দিমালতো হাথুরুকে সম্পদই বলে দিলেন, “হাথুরুসিংহের সাথে কাজ করা সত্যিই সম্মানজনক ও আনন্দের। তিনি জ্ঞানী। তার কাছ থেকে খেলোয়াড় হিসেবে শেখার আছে আমাদের অনেককিছুই। তিনি আমাদের সম্পদ। তিনি ভবিষ্যৎে ভালো করবেন বলে আমি নিশ্চিত।”

মাঠে খেলোয়াড়রা খেললেও ভালো নির্দেশনা, কৌশল বাতলে দেওয়া জরুরী, সাকিব, তামিম, মাশরাফিরা হাথুরুর কৌশল মাঠে ঠিকঠাক কাজে লাগিয়ে এনেছেন বহু সাফল্য, এবার চান্দিমাল, ম্যাথুস, পেরেরারা কতটা প্রয়োগ করতে পারে সেটাই দেখার বিষয়!

৯৭ ডেস্ক

Read Previous

অস্ট্রেলিয়া দলে দুই রিচার্ডসন

Read Next

জোড়া মাইলফলকের সামনে দাঁড়িয়ে তামিম

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share