টি-টোয়েন্টিতেও বিবর্ণ পাকিস্তান

match report 22

প্রথম দল হিসেবে ৫-০ ব্যবধানে সিরিজ জয়ের পরের সিরিজেই নিউজিল্যান্ডে এসে ৫-০ ব্যবধানে ওয়ানডে সিরিজ হেরেছে পাকিস্তান। ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে পাকিস্তানের শুরুটাও হল হার দিয়ে। লো স্কোরিং ম্যাচে নিউজিল্যান্ড পাকিস্তানকে হারিয়েছে ৭ উইকেটের বড় ব্যবধানে।

ওয়েলিংটনে টসে জিতে আগে পাকিস্তানকে ব্যাট করার আমন্ত্রণ জানান কিউই দলপতি টিম সাউদি। ব্যাট করতে নামা পাকিস্তান সুবিধা করে উঠতে পারেনি মোটেও। ৫০ রান স্কোরবোর্ডে জমা হবার আগেই ৬ পাকিস্তানি ব্যাটসম্যান ফেরেন সাজঘরে। মাত্র ২ জন ব্যাটসম্যান দুই অঙ্কের রান করতে পারেন। ১২ বলে ২৩ রান করে থামে হাসান আলির ছোট মাত্রার ঝড়, আর সতীর্থদের আসা যাওয়ার মিছিল দেখা বাবর আজম শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হন ৪১ রান করে। এতে করে ২ বল বাকি থাকতেই মাত্র ১০৫ রানে শেষ হয় পাকিস্তানের ইনিংস। টিম সাউদি ও র‍্যান্স নেন ৩ টি করে উইকেট। স্যান্টনার ২ টি এবং কিচেন ও মুনরো পান ১ টি করে উইকেট।

272355

১০৬ রানের লক্ষ্যে খেলতে নামা নিউজিল্যান্ডের শুরুটাও ভালো হয়নি। দলীয় ৩ রানের মাথায় গাপটিল ও ৮ রানের মাথায় ফেরেন ফিলিপস। দুই উইকেটই পান রুম্মান রাইস। তবে ওপেনার কলিন মুনরো ছিলেন অবিচল। ব্রুস ও টেইলরকে সাথে নিয়ে বাকি রান করেন তিনি। ৪৩ বলে ৩ চার ও ২ ছয়ে ৪৯ রান করে অপরাজিত থাকেন কলিন মুনরো। ম্যাচসেরার পুরস্কার পান মুনরোই।

সংক্ষিপ্ত স্কোর:

পাকিস্তান ১০৫/১০ (১৯.৪), ফখর ৩, উমর আমিন ০, নওয়াজ ৭, হারিস ৯, বাবর ৪১, সরফরাজ ৯, শাদাব ০, ফাহিম ৭, হাসান ২৩, আমির ৩, রুম্মান ০*, র‍্যান্স ২৬/৩, সাউদি ১৩/৩, গ্র্যান্ডহোম ১১/০, কিচেন ৩/১, সোধি ২৫/০, স্যান্টনার ১৫/২, মুনরো ১২/১

নিউজিল্যান্ড ১০৬/৩ (১৫.৫), গাপটিল ২, মুনরো ৪৯*, ফিলিপস ৩, ব্রুস ২৬, টেইলর ২২*, আমির ১৩/০, রুম্মান ২৪/২, শাদাব ১৮/১, হাসান ২৮/০, ফাহিম ৮/০, নাওয়াজ ১৪/০

ফলাফল: নিউজিল্যান্ড ২৫ বল ও ৭ উইকেট হাতে রেখে জয়ী।

ম্যাচসেরা: কলিন মুনরো (নিউজিল্যান্ড)

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer of Cricket97 & en.Cricket97

Read Previous

জাকির হাসানের ডাবল সেঞ্চুরি

Read Next

অস্ট্রেলিয়া দলে দুই রিচার্ডসন

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share