হাথুরু নয়, নিজেদের নিয়েই ভাবছেন সুজন

featured photo1 78

চুক্তির মেয়াদ শেষ হওয়ার আগে মাঝপথেই পদত্যাগ করে নিজ দেশ শ্রীলঙ্কার প্রধান কোচের দায়িত্ব নেন চন্ডিকা হাথুরুসিংহে। আর লঙ্কান কোচ হিসেবে তার প্রথম সিরিজই বাংলাদেশে, তার হঠাৎ বিদায়ে দেশের ক্রিকেটভক্তদের কাছে হাথুরু যেন এক ভিলেনের নাম। ব্যাপারটা এমন দাঁড়িয়ে গেছে ত্রিদেশীয় সিরিজে শ্রীলঙ্কার বিপক্ষে খেলা মানেই যেন হাথুরুর বিপক্ষে খেলা।

শুক্রবার(১৯ জানুয়ারি) মিরপুরে জিম্বাবুয়ের পর বাংলাদেশও শ্রীলঙ্কাকে হারায় ১৬৩ রানের বিশাল ব্যবধানে, শ্রীলঙ্কার কোচ হিসেবে প্রথম দুই ম্যাচেই হার হাথুরুর, আর এতেই অনেকে উচ্ছ্বাসের জোয়ারে গা ভাসাচ্ছেন। বিজয়টা শ্রীলঙ্কা নয় যেন হাথুরুর বিপক্ষেই কিন্তু চলে যাওয়া কোচ নিয়ে ভাবতেই নারাজ বাংলাদেশের টেকনিক্যাল ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন।

অহেতুক ব্যাপার নিয়ে না ভেবে নিজেদের শক্তি-দুর্বলতায় মনযোগ দেওয়াতেই শ্রেয় ভাবছেন তিনি, ” আমি আসলে হাথুরুসিংহের প্রসঙ্গটাই আনতে চাইনি বাংলাদেশ দলের মধ্যে, চলে যাওয়া কাউকে নিয়ে এতটা ভাবা বোকামিই। পদত্যাগের পর বাংলাদেশের সাথেই তার প্রথম সিরিজ বলেই হয়ত এত আলোচনা হচ্ছে, আমাদের ভাবনায় কেবল দল কীভাবে এগিয়ে যাবে। আমরা আমাদের শক্তি ও দুর্বলতার জায়গা নিয়ে অনেক কাজ করছি।”

সিনিয়র ক্রিকেটারদের অবদান স্বীকার করে খালেদ মাহমুদ জানালেন তরুণদের উন্নতির সাথে সাথে নিজেদের পরিকল্পনা মাঠে কাজে লাগানোর এই ধারা অব্যাহত থাকলে একদিন অপরাজেয় দলে পরিণত হবে বাংলাদেশ,” আমাদের সিনিয়র ক্রিকেটাররা নিয়মিত পারফর্ম করছে, তাদের সাথে তরুণরাও পারফর্ম শুরু করলে একদিন বাংলাদেশ হয়ে উঠবে অপরাজেয় এক দল। চন্ডিকার বিষয়টি আসলে আমাদের মাথায়ই আসেনি, খেলোয়াড়রা এটা নিয়ে বেশি ভাবেনি। দিনশেষে এটা ক্রিকেট খেলা, যার বিপক্ষেই খেলি পরিকল্পনা কাজে লাগাতে হবে। পরিকল্পনা কাজে লাগাতে না পারলে জয় সম্ভব নয়, আমাদের ভাগ্য ভালো গত দুই ম্যাচেই আমাদের পরিকল্পনা কাজে লেগেছে এতেই আমরা রেকর্ড গড়ে জিতেছি।”

৯৭ ডেস্ক

Read Previous

পঞ্চপাণ্ডবের পারফর্মেন্স – তরুণরা প্রশ্নবিদ্ধ

Read Next

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকাতে নেই মিরাজ-লিটন

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share