৮ মার্চ নিদাহাস ট্রফিতে মাঠে নামবে বাংলাদেশ

sanj2

ঢাকায় ত্রিদেশীয় সিরিজের পরই শ্রীলঙ্কার সাথে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। এই ব্যস্ত সূচীর পরই বাংলাদেশ দল শ্রীলঙ্কা যাবে নতুন টুর্নামেন্ট খেলতে। যেখানে টি-টোয়েন্টি ফর্মেটের ত্রিদেশীয় সিরিজে স্বাগতিক শ্রীলঙ্কার সাথে থাকবে ভারত। শ্রীলঙ্কার স্বাধীনতার ৭০ বছর পূর্তি উপলক্ষ্যে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড এই ত্রিদেশীয় সিরিজটি আয়োজন করছে। যার সময়সূচি প্রকাশ করা হয়েছে আজ।

nidahas trophy bg20180120155433

‘নিদাহাস ট্রফি’ নামে ত্রিদেশীয় সিরিজটি শুরু হবে ৬ মার্চ থেকে। যেখানে প্রথম ম্যাচে স্বাগতিক শ্রীলঙ্কা খেলবে ভারতের সাথে। বাংলাদেশ প্রথম ম্যাচে মাঠে নামবে ৮ মার্চ ভারতের বিপক্ষে। সিরিজে প্রতিটি দল একে অন্যের বিপক্ষে দুটি করে ম্যাচ খেলার সুযোগ পাবে। শীর্ষ দুই পয়েন্ট অর্জনকারী দল সরাসরি খেলবে ফাইনালে।

নিদাহাস নামে ১৯৯৮ সালে প্রথম অনুষ্ঠিত হয়েছিল একটি টুর্নামেন্ট। লঙ্কানদের স্বাধীনতার ৫০ বর্ষপূর্তি উপলক্ষ্যে আয়োজিত হয়েছিল এটি। সেই টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছিল ভারত। সেবার আসরটি ওয়ানডে ফরম্যাটে হলেও এবার টি-টোয়েন্টি ফরম্যাটে আয়োজন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তাই শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের আমন্ত্রণে ভারত ও বাংলাদেশ সেখানে যাবে।

নিদাহাস ট্রফি ২০১৮ সময়সূচিঃ

তারিখ                দল
৬ মার্চ ১৮         শ্রীলঙ্কা বনাম ভারত
৮ মার্চ ১৮         বাংলাদেশ বনাম ভারত
১০ মার্চ১৮        বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা
১২ মার্চ১৮        শ্রীলঙ্কা বনাম ভারত
১৪ মার্চ১৮        বাংলাদেশ বনাম ভারত
১৬ মার্চ১৮        বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা
১৮ মার্চ১৮        ফাইনাল

৯৭ ডেস্ক

Read Previous

কোয়ার্টার ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত

Read Next

শাইনপুকুর ছাড়তে পারেন মাশরাফি!

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share