বিজয়-মুস্তাফিজের প্রত্যাবর্তনে আত্মপ্রত্যয়ী অধিনায়ক

featured photo1 59

ট্রাইনেশন সিরিজে জিম্বাবুয়ের সাথে উদ্বোধনী ম্যাচ দিয়ে ২০১৫ বিশ্বকাপের পর মাঠে নেমেছেন এনামুল হক বিজয়। প্রত্যাবর্তনের ম্যাচে খুব বেশিকিছু না করতে পারলেও উইকেটে বেশ নির্ভীক ছিলেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। স্বস্তির খবর আছে আরো একটা, ওই ম্যাচ দিয়ে আবার স্বরুপে ফেরার ইঙ্গিত দিয়েছেন কাটার মাষ্টার মুস্তাফিজুর রহমানও। দলের এই দুই সেনানীর এমন প্রত্যাবর্তনে বেশ আত্মপ্রত্যয়ী টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

featured photo2
ক্রিকেট৯৭ এর ক্যামেরাবন্দী বিজয়

দীর্ঘদিন ফর্মহীনতার জন্য স্কোয়াডে আগেই জায়গা হারিয়েছেন সৌম্য সরকার। দলে থেকেও ইনজুরিতে নাকাল আরেক ওপেনার ইমরুল কায়েসও। দলের এই সময়ে আড়াই বছর পর দলে ফিরে ত্রিদেশীয় সিরিজের শুরুর ম্যাচে জিম্বাবুয়ের সাথে ওপেন করতে নেমে বেশ সাবলীল ছিলেন এনামুল হক বিজয়। সেই ম্যাচে ১৪ বলে ১৯ রান করে ফিরলেও বাউন্ডারি হাকিয়েছিলেন ৪টি। খুব বড় ইনিংস না হলেও এদিন ক্রিজে নির্ভীক ছিলেন এই ওপেনার।

জাতীয় দলের অনুশীল শেষে আজ (বৃহস্পতিবার) শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের সম্মেলন কক্ষে বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বলেন, “প্রায় আড়াই বছর পর দলে ফিরে ও (বিজয়) যেভাবে ব্যাটিং করেছে, আমরা ঠিক এটাই চাই যে ভীতিহীন ক্রিকেট খেলুক সে। তবে অবশ্যই তার জায়গা থেকে রানটাকে আরো বড় করার শতভাগ সুযোগ ছিল। তখন টিমের স্কোরও ওইরকম ছিল না যে আমাদের পক্ষ থেকে কোনো চাপ ছিলো। বিজয় যেভাবে ব্যাটিং করেছে আমরা তাকে শতভাগ ব্যাকআপ করবো কারণ সে খুবই ইতিবাচক।

26943305 1953881808209609 1478941880 n

বিজয়ের সাথে ওই ম্যাচে ছন্দে ফিরেছেন আরেক অভিজ্ঞ সেনানী মুস্তাফিজুর রহমানও। জিম্বাবুইয়ানদের সাথে বোলিংয়ে শুরু থেকেই গতির সাথে কাটার, স্লোয়ারে বেশ সাবলীল ছিলেন এই পেসার। ফিজের এমন প্রত্যাবর্তনে অধিনায়ক জানান, ‘আমি যখন পাঁচটি স্লিপ রাখছি ও বলছে রাখেন। এই যে মাইন্ডসেটাপ’টা, এইটাই খুব বেশি গুরুত্বপূর্ণ। এটা থাকলে মনে হয় যে কোনো কঠিন অবস্থা থেকেও বের হয়ে আসা সম্ভব।’

৯৭ ডেস্ক

Read Previous

‘বাংলাদেশ’ বানান ভুল করে বিসিবি দুঃখিত

Read Next

বাংলাদেশের বিপক্ষে অনিশ্চিত ম্যাথুস

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share