পরাজয়ে বছর শুরু হাথুরুসিংহের শ্রীলঙ্কার

match report 19

দলের দায়িত্ব পাওয়ার পর প্রথম কোন পূর্ণ সিরিজে বাংলাদেশে এসেছেন শ্রীলঙ্কার কোচ চন্ডিকা হাথুরুসিংহে। প্রথম ম্যাচেই যেখানে জিম্বাবুয়ের বিপক্ষে ১২ রানে হেরে বসেছে লঙ্কানরা। যেই জিম্বাবুয়েকে বাংলাদেশ হারিয়েছে হেসেখেলে সেই জিম্বাবুয়ের বিপক্ষেই লড়াই করে শেষমেশ হেরেছে শ্রীলঙ্কা। 

টসে জিতে জিম্বাবুয়েকে আগে ব্যাট করতে পাঠান লঙ্কান দলপতি অ্যঞ্জেলো ম্যাথুস। আগে ব্যাট করতে নেমে জিম্বাবুয়ে দারুণ সূচনা পায় হ্যামিল্টন মাসাকাদজা – সলোমন মিরের উদ্বোধনী জুটিতে। দুজন মিলে স্কোরবোর্ডে জমা করেন ৭৫ রান। ৩৭ বলে ৩৪ রান করে ফেরেন সলোমন মিরে। ১০ রান পর ফিরে যান ক্রেইগ আরভিন ও।

৫৭ রানের জুটি গড়েন হ্যামিল্টন মাসাকাদজা ও ব্রেন্ডন টেলর। ৮৩ বলে ৭৩ রান করে আউট হন মাসাকাদজা। তবে জিম্বাবুয়ের রানার চাকার গতি বাড়ে সিকান্দার রাজার ব্যাটে। ৬৭ বলে ৮ চার ও ১ ছয়ে ৮১ রান করে সিকান্দার রাজা যখন অপরাজিত থেকে মাঠ ছাড়েন জিম্বাবুয়ের স্কোরবোর্ডে জমা হয়েছে ২৯০ রান।

272181
পর্যাপ্ত হয়নি কুশল পেরেরার ৮০ রান

২৯১ রানের লক্ষ্যে খেলতে নেমে কুশল পেরেরার ব্যাটে জড় ওঠে। উপুল থারাঙ্গা (১১), কুশল মেন্ডিস (০) দ্রুত ফিরে গেলেও অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুসকে সাথে নিয়ে রানের চাকা সচল রাখেন পেরেরা। দুইবার জীবন পেয়ে ৮ চার ও ২ ছয়ে ৮৩ বলে ৮০ রান করে আউট হন পেরেরা। পেরেরাকে ফেরান সিকান্দার রাজা। ২৫ রান পরে ৪২ রান করে ফেরেন ম্যাথুসও।

পেরেরা, ম্যাথুসের বিদায়ের পর চান্দিমাল কিছুক্ষণ চেষ্টা করেন। তবে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন ৩৩ বলে ৩৪ রান করে। সেখান থেকে শ্রীলঙ্কার নিভে যাওয়া জয়ের স্বপ্ন নতুন করে দেখান থিসারা পেরেরা। তবে পেরেরাকেও থামতে হয় ৬৪ রানে। ৩৭ বলে ৫ চার ও ৩ ছয়ে ৬৪ রান করে থিসারা শুধু পরাজয়ের ব্যবধানই কমাতে পারেন। শ্রীলঙ্কা হারে ১২ রানে।

সংক্ষিপ্ত স্কোর: জিম্বাবুয়ে ২৯০/৬ (৫০), সিকান্দার রাজা ৮১*, মাসাকাদজা ৭৩, ব্রেন্ডন টেলর ৩৮, আসেলে গুনারাত্নে ৩৭/৩, থিসারা পেরেরা ৪৩/২

শ্রীলঙ্কা ২৭৮/১০ (৪৮.১), কুশল পেরেরা ৮০, থিসারা পেরেরা ৬৪, ম্যাথুস ৪২, চাতারা ৩৩/৪, জার্ভিস ৫৬/২

ফলাফল: জিম্বাবুয়ে ১২ রানে জয়ী

ম্যাচসেরা: সিকান্দার রাজা (জিম্বাবুয়ে)

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer of Cricket97 & en.Cricket97

Read Previous

রুবেল পেতে চান ৩০০ উইকেট!

Read Next

উড়তে থাকা এ.সি.আই ইয়ামাহা কে মাটিতে নামালো পপুলার ওয়ান্ডার্স

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share