লুঙ্গির বোলিং তোপে ভারতের অসহায় আত্মসমর্পণ

match report 18

সেঞ্চুরিয়ানে ২য় টেস্টে ভারতকে ১৩৫ রানে হারিয়ে ১ ম্যাচ হাতে রেখেই সিরিজ নিজেদের করে নিলো দক্ষিণ আফ্রিকা। দক্ষিণ আফ্রিকার দেওয়া ২৮৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে গতকালই ৩৫ রান তুলতে ৩ উইকেট হারিয়ে ব্যাকফুটে থাকা ভারত আজ আর অবিশ্বাস্য কিছু করতে পারেনি।

আগের দিনের ১১ রানে দিন শুরু করা পূজারা আজ আর ৮ রান যোগ করে রান আউটে কাটা পড়ে ১৯ রান করে ফিরে গেলে উইকেট পতনের শুরু হয়। ৮৭ রানেই ৭ উইকেট হারিয়ে বসে ভারত, এরপর সর্বোচ্চ রান (৪৭) করা রোহিত শর্মা ২য় ব্যক্তিগত সর্বোচ্চ করা মোহাম্মদ শামি (২৮) কে নিয়ে ৫৪ রানের জুটি গড়ে কেবল হারের ব্যবধানটাই কমাতে পেরেছেন। লুঙ্গি এনগিডির বোলিং তোপে মাত্র ১৫১ রানেই অল আউট ভারত। এনগিডি মাত্র ৩৯ রান খরচায় তুলে নেন ৬ উইকেট, রাবাদা ৪৭ রানে নেন তিনটি উইকেট।

272168
অভিষেক টেস্টেই ম্যাচসেরা হয়েছেন লুঙ্গি এনগিডি

এর আগে প্রথম ইনিংসে ব্যাট করা দক্ষিণ আফ্রিকা হাশিম আমলার ৯৪, মার্করামের ৮২ ও অধিনায়ক ডু প্লেসিসের ৬৩ রানে ভর করে ৩৩৫ রান করে। জবাবে ভিরাট কোহলির ১৫৩ রানের দুর্দান্ত এক ইনিংসে ৩০৭ রান করে ভারত।

২৮ রানে এগিয়ে থাকা দক্ষিণ আফ্রিকা নিজেদের ২য় ইনিংসে ভারতীয় পেসারদের তোপে ২৫৮ রানের বেশি তুলতে পারেনি। এবি ডি ভিলিয়ার্স ৮০ ও ডেন এলগার ৬১ রান করেন, ভারতের মোহাম্মদ শামি ৪ টি, বুমরাহ ৩ টি, ইশান্ত শর্মা ২ টি ও অশ্বিন ১ টি উইকেট নেন।

ফলে ভারতের জন্য লক্ষ্য দাঁড়ায় ২৮৭ কিন্তু আগের ইনিংসের সেঞ্চুরিয়ান অধিনায়ক কোহলি সহ ব্যাটসম্যানদের ব্যর্থতায় ১৩৫ রানের হার নিয়েই সিরিজ হাতছাড়া হয় ভারতের।

সিরিজের ৩য় ও শেষ টেস্ট আগামী ২৪ তারিখ থেকে জোহানেসবার্গে শুরু হবে।

সংক্ষিপ্ত স্কোর:
দক্ষিণ আফ্রিকা : ৩৩৫ ও ২৫৮

ভারত : ৩০৭ ও ১৫১/১০ (৫০.২), রোহিত ৪৭, শামি ২৮, প্যাটেল ১৯, পূজারা ১৯, এনগিডি ৩৯/৬, রাবাদা ৪৭/৩, ফিল্যান্ডার ২৫/০, মরকেল ১০/০, মহারাজ ২৬/০

ফলাফল: দক্ষিণ আফ্রিকা ১৩৫ রানে জয়ী

ম্যাচসেরা: লুঙ্গি এনগিডি (দক্ষিণ আফ্রিকা)

৯৭ ডেস্ক

Read Previous

৫০০ উইকেট শিকারী প্রথম বাংলাদেশি রাজ্জাক

Read Next

মাঠকর্মী মতিনকে মাশরাফির শ্রদ্ধা

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share