রেকর্ডগড়া রানবন্যার ম্যাচে এ.সি.আই ইয়ামাহার জয়

bbbb

কর্পোরেট ক্রিকেটের আসর ‘নারিশ কর্পোরেট ক্রিকেট টুর্নামেন্ট ২০১৭-১৮’ তে আজ (মঙ্গলবার) রেকর্ডগড়া রানবন্যার ম্যাচে শাওনের শতকের সাথে সউদের অলরাউন্ডার পারফরম্যান্সের কল্যাণে সাউথইস্ট ঈগলকে ৩৮ রানে হারিয়ে ব্যাক টু ব্যাক জয় তুলে নিয়ে টুর্নামেন্টে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করলো এ.সি.আই ইয়ামাহা।

27017052 1548246448603925 632875074 o

নারিশ কর্পোরেট ক্রিকেট টুর্নামেন্টে আগামীকাল শেষ হচ্ছে গ্রুপ পর্বের খেলা। নক-আউট পর্বকে সামনে রেখে গ্রুপ পর্বের শেষ সময়ে তাই যেন নিজেদের ঝালিয়ে নিচ্ছে টুর্নামেন্টে অংশগ্রহণকারী দলগুলা। এদিন ফার্মগেটের ইন্দিরা রোড ক্রিকেট ক্লাব মাঠে টসে জিতে এ.সি.আই ইয়ামাহাকে আগে ব্যাট করার আমন্ত্রণ জানায় সাউথইস্ট ঈগল।

সাউথইস্টের সর্বনাশের শুরুটা ওখান থেকেই। এ.সি.আই’য়ের হয়ে ওদের ইনিংসের গোড়াপত্তন করতে আসেন দুই ব্যাটসম্যান শাওন ও সউদ, শুরু থেকেই সাউথইস্টের বোলারদের উপর চড়াও হয়ে খেলতে থাকেন দুই ব্যাটসম্যান, একের পর এক চোখ ধাঁধানো শটে টুর্নামেন্টের রেকর্ড ১৪৮ রানের জোট বাঁধেন এই দু’জন। সউদ ৫৬ রানে বিদায় নিলে ভাঙ্গে তাদের এই জুটি।

সুদের পর পরেই মিজানের দ্বিতীয় শিকার হয়ে রানা ফিরে গেলেও খুব একটা সমস্যা হয়নি এ.সি.আই ইয়ামাহার। একপ্রান্ত থেকে ব্যাট চালিয়ে খেলে নিজের শতক তুলে নেন শাওন, এবারের টুর্নামেন্টে যেইটা দ্বিতীয় ব্যক্তিগত শতক। সেঞ্চুরি পূরণের পরেই অবশ্য দলীয় ১৮৯ রানের মাথায় ১১৩ করে আউট হয়ে যায় শাওন। তারপর শেষদিকে সজলের ব্যাটে টুর্নামেন্টে নারিশের করা রেকর্ড দলীয় সর্বোচ্চ (১৯৫) রান পার করে নতুন করে (২০৬) রেকর্ডের খাতায় নাম তোলে এ.সি.আই ইয়ামাহা।

26909967 1548246441937259 1495652229 o
৩৩ বলে ৫৬ রানের সাথে ৩ উইকেট নিয়ে ম্যাচ সেরা সউদ।

২০৭ রানের পাহাড়সম টার্গেটে ব্যাট করতে নেমে ইনিংস শুরুর দ্বিতীয় ওভারেই দলীয় ৬ রানে সউদের করা বলে ওপেনার নিয়াজ, জাকির ও ইমামের উইকেট হারিয়ে বসে সাউথইস্ট ঈগল। এরপর সৈকত ও দেবাশিষ মিলে বেশ ভালোই সামাল দিতে থাকেন, দু’জন মিলে গড়েন ৯২ রানের জুটি। সৈকত ৪৯ রানে আউট হয়ে গেলে ভাঙ্গে তাদের এই জুটি। সৈকতের সাথে সাথেই ফিরে যান দেবাশিষও!

এরপর রাফি এসে শুরুথেকেই ব্যাট চালিয়ে খেলতে থাকেন, মাত্র ১৮ বলে তুলে নেন নিজের অর্ধশতক। লাভ হয়নি তাতে! নির্ধারিত ওভার শেষে ১৬৮ তেই থামে সাউথইস্ট ঈগলের ইনিংস, ফলে ৩৮ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে এ.সি.আই ইয়ামাহা।

আগামীকাল (বুধবার) গ্রুপ পর্বের শেষ ম্যাচে সন্ধ্যা ৭ টায় এ.সি.আই ইয়ামাহার মুখোমুখি হবে পপুলার ওয়ান্ডার্স।

সংক্ষিপ্ত স্কোরঃ

এ.সি.আই ইয়ামাহাঃ ২০৬/৬ (১৬) শাওন ১১৩ (৫১), সউদ ৫৬ (৩৩), সজল ১৭ (৫), মিজান ২/৪১, জাকির ২/৪৮, রাফি ১/৫৬

সাউথইস্ট ঈগলঃ ১৬৮/৭ (১৬) রাফি ৫২ (১৮), সৈকত ৪৯ (৩৪) দেবাশিষ ৩৬ (১৮), সউদ ৩/২১, বাদল ২/১৯, রানা ১/২৬

ফলাফলঃ এ.সি.আই ইয়ামাহা ৩৮ রানে জয়ী

ম্যাচসেরাঃ সউদ (এ.সি.আই ইয়ামাহা)

৯৭ ডেস্ক

Read Previous

সাতে নেমে সাত নম্বর শতক করলেন নুরুল

Read Next

চমক রেখে নিউজিল্যান্ডের টি-টোয়েন্টি দল ঘোষণা

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share