সাতে নেমে সাত নম্বর শতক করলেন নুরুল

match report 17

বিসিএলের (বাংলাদেশ ক্রিকেট লিগ) দ্বিতীয় রাউন্ডে মধ্যাঞ্চলের বিপক্ষে সাত নাম্বারে ব্যাট করতে নেমে ওয়ানডে স্টাইলের ব্যাটিংয়ে শতক তুলে নিয়েছেন দক্ষিণ অঞ্চলের অধিনায়ক নুরুল হাসান সোহান। দ্বিতীয় দিনের খেলা শেষে দক্ষিণাঞ্চল থেকে ৪৩৪ রানে পিছিয়ে থেকে দিন শেষ করেছে মধ্যাঞ্চল।

শাহরিয়ার নাফিস, তুষার ইমরান, আল আমিন জুনিয়র’রা অর্ধশতক করে থামলেও প্রথম শ্রণির ক্রিকেটে ঠিকই নিজের সাত নাম্বার শতক তুলে নিয়েছেন নুরুল হাসান সোহান। এদিন ওয়ানডে স্টাইলে ব্যাট করে মাত্র ৫২ বলে পঞ্চাশ ছুঁয়েছেন এই ডানহাতি উইকেটরক্ষক ব্যাটসম্যান। ফিফটি পূর্ণ করার পরে আরো মারমুখী হয়ে যান তিনি। মাত্র ৯৪ বলে শতক তুলে নেন সোহান, এরপর ১২৯ বলে ১৫টি চার ও ৩টি ছক্কার সাহায্যে আউট হন ১৩৩ রানে।

full size 20180116210004.jpeg
ছবিঃ বিসিবি

বাংলাদেশ ক্রীড়া শিক্ষা পরিষদ (বিকেএসপি) এর তিন নম্বর মাঠে ২ উইকেটে ১০৮ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করে দক্ষিণাঞ্চল। আগের দিনের জুটি’টা বেশিদূর এগিয়ে নিতে পারেননি আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান শাহরিয়ার নাফিস ও তুষার ইমরান। ৮০ রানে থাকা শাহরিয়ারকে ফিরিয়ে এই জুটি ভাঙেন পেসার এবাদত হোসেন।

৪০ রান নিয়ে দিন শুরু করা তুষারও ফিরে যান আর মাত্র ১৬ রান যোগ করে। মোশারররফ হোসেনের বাঁহাতি স্পিনে মাত্র ১৭ রান করে ফিরে যান মোসাদ্দেক হোসেনও। এরপর নুরুল হাসানের সাথে ৮২ রানের জুটি গড়ে নিজের অর্ধশতক তুলে নেওয়ার পরপরেই ফিরে যান আল আমিন জুনিয়র। ২৬১ রানে প্রথম ৬ হারিয়ে বসে দক্ষিণাঞ্চল।

এরপর সেখান থেকে জিয়া, রাজ্জাকদের সাথে নিয়ে ব্যাট চালিয়ে খেলে নিজের শতক তুলে নেন সোহান। সোহানের আউটের পর ৪৪৮ রানেই থামে দক্ষিণাঞ্চলের ইনিংস। মধ্যাঞ্চলের হয়ে দুই পেসার এবাদত হোসেন ও আবু হায়দার রনি নেন তিনটি করে উইকেট।

এরপর ব্যাট করতে নেমে বিনা উইকেটে ১৪ রানে দ্বিতীয় দিনের খেলা শেষ করেছে মধ্যাঞ্চল। আগামীকাল (বুধবার) সাদমান ইসলাম ১০ ও রবিউল ইসলাম রবি ২ রানে অপরাজিত থেকে তৃতীয় দিনের খেলা শুরু করবেন।

সংক্ষিপ্ত স্কোরঃ

দক্ষিণাঞ্চল ১ম ইনিংসঃ ৪৪৮/১০ (১১৪.৪) শাহরিয়ার নাফিস ৮০, তুষার ইমরান ৫৬, আল আমিন জুনিয়র ৫২, নুরুল হাসান সোহান ১৩৩, আবু হায়দার রনি ৩/১০০, এবাদত হোসেন ৩/৮৭, মোশাররফ হোসেন ২/১২৮

মধ্যাঞ্চল ১ম ইনিংস: ১৪/০ (৭) সাদমান ইসলাম ১০*, রবিউল ইসলাম ২*

৯৭ ডেস্ক

Read Previous

গতি ফিরে পাচ্ছেন মুস্তাফিজ

Read Next

রেকর্ডগড়া রানবন্যার ম্যাচে এ.সি.আই ইয়ামাহার জয়

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share