গতি ফিরে পাচ্ছেন মুস্তাফিজ

featured photo1 68

চোট কাটিয়ে ফেরার পর মুস্তাফিজুর রহমান নিজের স্বরূপে ফিরতে সময় নিচ্ছেন। গত ম্যাচে দারুণ বল করে অবশ্য নিজের আসল রূপ দেখিয়েছেন। তবে সহকারী কোচ রিচার্ড হ্যালসল বলছেন পূর্ণ শক্তি নিয়ে ফিরতে সময় লাগবে আরো কিছুদিন। 

দ্রুততার সাথেই গতি ফিরে পাচ্ছেন মুস্তাফিজুর রহমান। এই প্রসঙ্গে রিচার্ড হ্যালসল বলেন, “বেসবল খেলার দিকে যদি তাকান, তাদের অনেক পিচার (বল ছোড়েন যে খেলোয়াড়) এরকম চোটে ভোগে। ওরা সাধারণত ৯০ মাইল গতিতে বল ছোড়ে। এ ধরনের চোট পেলে সেটি কাটিয়ে আবার ৯০ মাইল গতিতে ফিরতে ওদের ২ বছরও লেগে যায়। মুস্তাফিজের দেড় বছরের মত হয়েছে চোটের পর। ওর গতি আস্তে আস্তে বেড়ে ৮৫ মাইল পর্যন্ত চলে এসেছে।”

mustafiz 2
ছবি: সংগৃহীত

গতির সঙ্গে সঙ্গে বাড়ছে কাটারের কার্যকরিতা। হ্যালসলের মতে, “ওর কাটার সবসময়ই দারুণ ছিল। গতি প্রতি সপ্তাহেই বাড়ছে এখন। কাটারগুলো তাতে আরও বেশি কার্যকর হচ্ছে।”

মুস্তাফিজ ফিরে পাচ্ছে আত্মবিশ্বাস। আর তার পেছনে রয়েছে মুস্তাফিজের পরিশ্রম জানিয়ে হ্যালসল বলেন, “ওর আত্মবিশ্বাস ফিরে আসছে। সবচেয়ে দারুণ হলো এটা দেখতে পারা যে কতটা কঠোর পরিশ্রম করছে সে। নিজের স্কিল নিয়ে নিয়মিত কাজ করে যাচ্ছে। নিজের স্কিলের প্রতি ওর যা আবেগ ও ভালোবাসা, সবাই সেটি দেখছে।”

হ্যালসল আরো যোগ করেন, “আমরা তামিম ও মুশফিককে দেখতাম নেটে কতটা খাটে। কিন্তু একজন বোলার প্রতিটি ট্রেনিং সেশনে এভাবে পরিশ্রম করছে, সেটি দেখতে পারাটাও দারুণ।”

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer of Cricket97 & en.Cricket97

Read Previous

আফগানদের বিপক্ষে টেস্ট খেলবে ভারত!

Read Next

সাতে নেমে সাত নম্বর শতক করলেন নুরুল

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share