১৮ মিনিটের ঝড়ে লন্ডভন্ড পাকিস্তান

match report 16

১৮ মিনিটের গ্র্যান্ডহোম ঝড়েই জয়ের স্বপ্ন বাস্তবে রূপ পেলনা পাকিস্তানের। ক্যারিয়ার সেরা ব্যাটিং করে নিউজিল্যান্ডকে দারুণ এক ম্যাচ জিতিয়ে মাঠ ছেড়েছেন কলিন ডি গ্র্যান্ডহোম। পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে তাই ৪-০ তে পিছিয়ে পড়েছে পাকিস্তান।

272094
৫৪ রান আসে ফখর জামানের ব্যাটে

হ্যামিল্টনে টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন পাকিস্তান দলপতি সরফরাজ আহমেদ। আগের ম্যাচেই ৭৪ রানে অলআউট হওয়া পাকিস্তানের এদিনও শুরুটা ভাল হয়নি। ১১ রান তুলতেই ওপেনার ফাহিম আশরাফ ও তিনে নামা বাবর আজম সাজঘরের পথ ধরেন। তবে পাকিস্তানের ইনিংস লম্বা করার দায়িত্ব নেন ফখর জামান ও এদিনই দলে ফেরা হারিস সোহেল। দুজনেই তুলে নেন ফিফটি। ফখর আউট হন ৫৪ রান করে, হারিস ফেরেন ঠিক ৫০ রানে।

272103
ঝড়ো ফিফটি করেন সরফরাজ আহমেদ

পাকিস্তান বড় পুঁজি পায় মোহাম্মদ হাফিজ ও সরফরাজ আহমেদের ব্যাটে। দুজনে মিলে ৬ষ্ট উইকেটে ৯৮ রান যোগ করেন। সরফরাজ আউট হন ৫১ রান করে, পাকিস্তানকে ২৬২ রান অব্দি পৌছে দিয়ে শেষ বলে ফেরেন ৮১ রান করা হাফিজ। নিউজিল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট পান টিম সাউদি, ২ উইকেট পান কেন উইলিয়ামসন।

272110
৩ উইকেট নিয়ে পাকিস্তানকে ম্যাচে ফেরান শাদাব খান

২৬৩ রানের লক্ষ্যে খেলতে নামা নিউজিল্যান্ডের শুরুটা হয় দুর্দান্ত। ১৪ ওভারেই ৮৮ রান তোলে গাপটিল-মুনরো জুটি। তবে ৮৮ থেকে ৯৯ রানে পৌঁছাতে ৪ উইকেট হারিয়ে বিপাকে পড়ে তারা। শাদাব খান নেন ৩ উইকেট। কেন উইলিয়ামসন, নিকোলসকে সাথে নিয়ে বিপদ থেকে দলকে উদ্ধার করার চেষ্টা করেন। সেই প্রচেষ্টা থামে হারিস সোহেলের বলে বাউন্ডারি লাইনে রুম্মান রাইস দারুণ ক্যাচ নিলে।

272116
ক্যারিয়ার সেরা ব্যাটিং করে পাকিস্তানকে জয় বঞ্চিত করেন গ্র্যান্ডহোম

উইলিয়ামসন ফিরে যাবার সময় নিউজিল্যান্ডের দরকার ছিল ৯০ বলে ১০৯ রান। তবে উইকেটে আসার পর ১৮ মিনিটে গ্র্যান্ডহোম, নিকোলসকে সাথে নিয়ে ৫৭ রান তুললে কার্যত জয়ের আশা শেষ হয় পাকিস্তানের। ক্যারিয়ারের প্রথম ফিফটি তুলে নিয়ে গ্র্যান্ডহোম অপরাজিত থাকেন ৭ চার ও ৫ ছয়ে ৪০ বলে ৭৪ রান করে। নিকোলস অপরাজিত থাকেন ৫২ রান করে। ২৫ বল হাতে রেখেই ম্যাচ জিতে নেয় নিউজিল্যান্ড।

সংক্ষিপ্ত স্কোর:

পাকিস্তান ২৬২/৮ (৫০), মোহাম্মদ হাফিজ ৮১, ফখর জামান ৫৪, সরফরাজ আহমেদ ৫১, হারিস সোহেল ৫০, টিম সাউদি ৪৪/৩

নিউজিল্যান্ড ২৬৩/৫ (৪৫.৫), কলিন ডি গ্র্যান্ডহোম ৭৪*, কলিন মুনরো ৫৬, নিকোলস ৫২*, শাদাব খান ৪২/৩

ফলাফল: নিউজিল্যান্ড ৫ উইকেটে জয়ী।

ম্যাচসেরা: কলিন ডি গ্র্যান্ডহোম (নিউজিল্যান্ড)।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer of Cricket97 & en.Cricket97

Read Previous

দোষী প্রমাণিত হলে দুই বছরের জেল স্টোকসের

Read Next

কোহলিকে ম্যাচ ফি’র ২৫ শতাংশ জরিমানা

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share