দোষী প্রমাণিত হলে দুই বছরের জেল স্টোকসের

featured

স্টোকস ইস্যুর রেশ যেন কাটছেই না কিছুতেই। ক্রিকেটের বাইরের এই ঘটনা যতদিন না মিটছে ততদিন ইংল্যান্ডের হয়ে মাঠে নামা হচ্ছে না ইংলিশ এই অলরাউন্ডারের, সেই সময়টাই এখন দীর্ঘ হচ্ছে আরো। সহজেই মিটছে না এই ঝামেলা। এবারতো খোদ পুলিশ তদন্তেই মারপিটের দায়ে অভিযুক্ত স্টোকস। বিচারিক আদালতে দোষী প্রমাণিত হলে দুই বছরের জেল হতে পারে স্টোকসের।

গত ২৪ সেপ্টেম্বর ব্রিস্টলের কুইন্স রোডের এক নাইট ক্লাবে মদ্যপ অবস্থায় মারামারি করার দায়ে স্টোকস’সহ অভিযুক্ত করা হয়েছে আরো দু’জনকে। সেই ঘটনার তদন্ত শেষে বেন স্টোকসের বিরুদ্ধে মারপিটের দায়ে অভিযোগ দায়ের করেছে ক্রাউন প্রসিকিউশন সার্ভিস (সিপিএস)।

stokes
ফাইল ফটো

সমারসেট ও অ্যাভন পুলিশ গতকাল (সোমবার) এক বিবৃতিতে জানিয়েছে, “গত ২৫ সেপ্টেম্বর (২৪ সেপ্টেম্বর ভোররাতে) ব্রিস্টলের কুইন্স রোডে গণ্ডগোলের ঘটনায় তিন ব্যক্তিকে অভিযুক্ত করা হয়েছে। প্রমাণগুলো সতর্কভাবে বিবেচনায় নিয়ে ডারহামের বেন স্টোকস (২৬), ব্রিস্টলের রায়ান আলি (২৮) ও রায়ান হেল (২৬), প্রত্যেকের বিরুদ্ধে মারপিটের অভিযোগ দায়ের করার অনুমতি দিয়েছে সিপিএস। ব্রিস্টলে এই বিচারিক কাজ চলবে ম্যাজিস্ট্রেট আদালতে। অভিযুক্তদের আদালতে হাজির হওয়ার তারিখ জানানো হবে পরে। বিচারে তারা দোষী প্রমাণিত হলে দুই বছর পর্যন্ত জেল হতে পারে।

সেদিন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ইংল্যান্ড ওয়ানডে ম্যাচ জয়ের পর ভোররাতে ব্রিস্টলের ক্লিফটন এলাকায় একটি নাইটক্লাবের বাইরে মারামারির এই ঘটনা ঘটে। সেই ঘটনাই স্টোকসের সঙ্গে ছিলেন ইংল্যান্ড জাতীয় দলের আরেক সদস্য অ্যালেক্স হেলসও। ঘটনার পরই ইংল্যান্ড দল থেকে বাদ দেওয়া হয় দুজনকে। পরে অবশ্য অভিযোগ থেকে মুক্তি পেয়ে ইংল্যান্ডের জাতীয় দলে ফিরেছেন হেলস।

হেলস ফিরলেও সহসাই ফিরতে পারছেন না স্টোকস। বাদ পড়েছিলেন অ্যাশেজ থেকে। এরপর অজিদের সাথে ওয়ানডে দলে থাকলেও ইসিবি থেকে তা প্রত্যাহার করা হয় পরবর্তীতে। অভিযোগ থেকে পুরোপুরি মুক্তি না পেলে এবার টি-টোয়েন্টি দল থেকেও যে বাদ পড়বে এই অলরাউন্ডার সেইটা নিশ্চিত ভাবেই বলা যায়।

৯৭ ডেস্ক

Read Previous

মাঠের চ্যালেঞ্জ উপভোগ করছেন সাকিব

Read Next

১৮ মিনিটের ঝড়ে লন্ডভন্ড পাকিস্তান

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share