মাঠের চ্যালেঞ্জ উপভোগ করছেন সাকিব

sakib press

টেস্ট, ওয়ানডে, টি-টোয়েন্টির সাথে ফ্র্যাঞ্চাইজি লিগ সবখানে অবাধ বিচরণ নাম্বার ওয়ান অলরাউন্ডার সাকিব আল হাসানের। কিন্তু এতো কিছু সামলে দিব্যি ক্রিকেটকে উপভোগ করছেন প্রতি মুহূর্তে। ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে সেরা পারফর্মার হয়ে ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে এসে জানিয়ে গেলেন উপভোগের মূলমন্ত্র।

sakibnnn

সাকিবের কাছে প্রতিটা দিনই একটা চ্যালেঞ্জ। এক একটা ম্যাচও চ্যালেঞ্জ। ক্রিকেট উপভোগ করতে নতুন নতুন চ্যালেঞ্জ চাই তার। বোলিং, ফিল্ডিংয়ের পর টপ অর্ডারে ব্যাটিং করার মাঝে চ্যালেঞ্জ খুঁজে পাচ্ছেন তিনি। আর তিনি এমন চ্যালেঞ্জ জিততে সদা প্রস্তুত।

ত্রিদেশীয় সিরিজে সাকিবকে আবার ফিরিয়ে আনা হয়েছে তিন নম্বরে পজিশনে ব্যাটিংয়ে। এর আগে কয়েকবার তাকে এই পজিশনে ব্যাট করতে দেখা গেছে।২০১৪ সালের নভেম্বরে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে প্রথমবারের মতো খেলেছিলেন টপ অর্ডারে। সেই ম্যাচে প্রথম বলেই আউট হয়েছিলেন তিনি।

দক্ষিণ আফ্রিকা সফরে প্রথম ওয়ানডেতে তিনে খেলেন সাকিব। সেই ম্যাচে করেন ২৯ রান। দুই ম্যাচ পর আবার সুযোগ মিলল তিনে। সোমবার (১৫ জানুয়ারি) ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে ৪৬ বলে ৫টি চারে করলেন ৩৭ রান।

unnamed

১০ ওভার বোলিংয়ের পর তিনে নেমে ৩৭ রান, সাথে ৩ উইকেট। স্বাভাবিকভাবে  ম্যাচ সেরা সাকিব। কারণ তিনি চ্যালেঞ্জ নিতে পছন্দ করেন। সংবাদ সম্মেলনে এসে শুনিয়ে গেলেন নিজের ভাবনা,

“এটা নিয়ে বোধ হয়, দ্বিতীয়বার খেললাম, (কিছুক্ষণ চিন্তা করে)  আচ্ছা, তৃতীয়বার। আসলে এটা নতুন একটা চ্যালেঞ্জ। খেলার মধ্যে নতুন নতুন চ্যালেঞ্জ না থাকলে উপভোগ করা কষ্ট হয়। সেদিক থেকে আমার জন্য নতুন একটা চ্যালেঞ্জ।”

আগের তিনবার তিন নম্বরে একটিতে শূন্য, অন্য দুটিতে ভালো শুরু পেয়েছিলেন। তবে বেশি লম্বা হয়নি ইনিংস দুটি। তবে যা ছিলো দলের জন্য দারুণ কার্যকর। তাই এটা নিয়ে সাকিবের কোন আক্ষেপ নেই,

“আবার এমন থিতু হতে পারলে চেষ্টা থাকবে বড় ইনিংস খেলার। প্রথম তিন-চারে ব্যাট করে তাদের কাজই থাকে এটা। হয়তো বা দ্রুত আউট হয়ে যেতে পারে, কিন্তু যখন থিতু হয়ে যায় তখন যেন বড় ইনিংস খেলতে পারে। এটাই আসলে লক্ষ্য থাকে। যেহেতু এখন তিনে ব্যাট করার সুযোগ আছে, চেষ্টা থাকবে যেন বড় ইনিংস খেলতে পারি।”

৯৭ ডেস্ক

Read Previous

মুস্তাফিজে সন্তুষ্ট সাকিব, মুস্তাফিজ বন্দনায় ক্রেমার

Read Next

দোষী প্রমাণিত হলে দুই বছরের জেল স্টোকসের

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share