আফিফের অলরাউন্ড নৈপুণ্যে টানা দ্বিতীয় জয় বাংলাদেশের

match report 15

গ্রুপপর্বের প্রথম দুই ম্যাচ জিতে নিয়ে এক ম্যাচ হাতে রেখেই দ্বিতীয় রাউন্ড খেলা নিশ্চিত করেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। নামিবিয়ার বিপক্ষে প্রথম ম্যাচে জয়ের পর দ্বিতীয় ম্যাচে কানাডাকে ৬৬ রানে হারিয়েছে সাইফ হাসানের দল। ব্যাট হাতে তৌহিদ হৃদয়ের দুর্দান্ত সেঞ্চুরি ও ব্যাটে-বলে আফিফ হোসেনের দুর্দান্ত পারফরম্যান্সে কানাডাকে পাত্তা দেয়নি বাংলাদেশ।

সাইফ হাসানদের ২৬৪ রানের জবাব দিতে নেমে কানাডার যুবারা থেমেছে ১৯৮ রানে। নির্ধারিত ৫০ ওভার শেষ হতে ৩ বল বাকি থাকতেই অলআউট হয় কানাডা অনূর্ধ্ব-১৯ দল। আফিফ হোসেন ধ্রুব বল হাতে নিয়েছেন ৫ উইকেট। এছাড়া হাসান মাহমুদ ২ টি এবং কাজী অনিক, রবিউল হক ও সাইফ হাসান ১ টি করে উইকেট নেন। কানাডার হয়ে সর্বোচ্চ ৬৩ রান করেন অধিনায়ক আরস্লান খান।

DTjpEq4VMAAxtBm
ব্যাট হাতে ফিফটি, বল হাতে পাঁচ উইকেট; ম্যাচসেরার পুরস্কার আফিফের।

এর আগে ব্যাট করতে নেমে স্কোরবোর্ডে ১ রান যোগ হতেই কোন রান না করে সাজঘরের পথ ধরেন পিনাক ঘোষ। টসে জিতে আগে ফিল্ডিং নেওয়া কান্ডার অধিনায়কের মুখে তখন তৃপ্তির হাসি। সেই হাসিই প্রশস্ত হয় যখন আগের ম্যাচে ৪৮ বলে ৮৪ রান করা টাইগার অধিনায়ক সাইফ হাসান ফেরেন ১৭ রান করে। দলের রান তখন ২৯।

শুরুর এই বিপদ টাইগার যুবারা কাটিয়ে ওঠে মোহাম্মদ নাইম ও তৌহিদ হৃদয়ের ৩য় উইকেট জুটিতে। ৩ রানের আক্ষেপে পুড়ে ৪৭ রান করে আউট হন মোহাম্মদ নাইম। আর তাতে ৯১ রানের মাথায় বাংলাদেশ দলের ৩য় উইকেটের পতন হয়।

DTiwLpcUQAAlO9x
১১১ রানের জুটি গড়েন আফিফ ও হৃদয়

৪র্থ উইকেট জুটিতে বাংলাদেশকে দারুণভাবে ম্যাচে ফেরান তৌহিদ হৃদয় ও আফিফ হোসেন ধ্রুব। দুজন মিলে যোগ করেন ১১১ রানের জুটি। ৫ টি চার ও ১ টি ছয়ে ৫৯ বলে ঠিক ৫০ রান করে আউট হন আফিফ হোসেন। বাকিটা সময় স্কোরবোর্ডটা ভদ্রস্থ রাখার দায় সারেন তৌহিদ হৃদয়।

DTizrJTVMAEbLfs
১২২ রান করে ইনিংসের শেষ বলে আউট হন হৃদয়

১৭৪ মিনিট উইকেটে থেকে ১২৬ বল মোকাবেলা করে ইনিংসের শেষ বলে আউট হন হৃদয়। ৯ টি চার ও ১ টি ছয়ে থামেন ১২২ রান করে। আর তাতেই ২৬৪ রানের বড় পুঁজি পায় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ২৬৪/৮ (৫০), হৃদয় ১২২, আফিফ ৫০, নাইম ৪৭, জামখান্দি ৪৮/৫

কানাডা অনূর্ধ্ব-১৯ দল ১৯৮/১০ (৪৯.৩), আরস্লান ৬৩, আফিফ ৪৩/৫, হাসান মাহমুদ ২৩/২

ফলাফল: বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ৬৬ রানে জয়ী।

ম্যাচসেরা: আফিফ হোসেন (বাংলাদেশ)।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer of Cricket97 & en.Cricket97

Read Previous

হৃদয়ের সেঞ্চুরিতে যুবা টাইগারদের বড় সংগ্রহ

Read Next

টাইগারদের দাপুটে বোলিং, ১৭০ রানেই শেষ জিম্বাবুয়ে

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share