জয়সুরিয়াকে টপকে যাওয়ার সুযোগ তামিম-সাকিবের

ts

আগামিকাল বাংলাদেশ-জিম্বাবুয়ে ম্যাচ দিয়ে শুরু হতে যাচ্ছে ত্রিদেশীয় সিরিজ। যেখানে এক মাইলফলকের সামনে দাঁড়িয়ে বাংলাদেশের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল খান ও নাম্বার ওয়ান অলরাউন্ডার সাকিব আল হাসান, যদিও তারসাথেও ওতপ্রোতভাবে জড়িয়ে মিরপুর শেরেবাংলা। ওয়ানডেতে নির্দিষ্ট কোন মাঠে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় সবার উপরে ওঠার সুযোগ রয়েছে তৃতীয় অবস্থানে থাকা তামিম ও চতুর্থ অবস্থানে থাকা সাকিবের।

tamim sakib

এই তালিকায় প্রথম স্থানে থাকা লঙ্কান ‘মাতারা হারিকেন’ খ্যাত ওপেনার সনাথ জয়সুরিয়া কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে ৭১ ম্যাচ ৭০ ইনিংস ব্যাট করতে নেমে ৩৬.৬৭ গড়ে ৪ সেঞ্চুরি ও ১৯ ফিফটিতে করেন ২৫১৪ রান।

অন্যদিকে এক মাঠে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় দ্বিতীয় স্থানে থাকা পাকিস্তানের ইনজামামুল হক শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে ৫৯ ম্যাচের ৫৯ ইনিংসে ৫০.২৮ গড়ে ৪ সেঞ্চরি ও ১৭ ফিফটিতে করে ২৪৬৪ রান।

মিরপুর শেরেবাংলায় তামিমের রান ৭১ ম্যাচে ৭০ ইনিংসে ৩৩.৪০ গড়ে ৫ সেঞ্চুরি ও ১৩ ফিফটিতে ২৩০৫, ইনজামামকে টপকাতে ১৬০ ও জয়সুরিয়াকে টপকাতে তামিমের লাগে ২১০রান। জয়সুরিয়া -ইনজামাম অবসরে যাওয়ায় এ সিরিজে নাহলেও পরের সিরিজেই তালিকার চূড়ায় যাওয়াত সুযোগ থাকছে তামিমের।

তামিম থেকে ৯২ রানে পিছিয়ে থেকে এই দৌড়ে তামিমের নিকটতম প্রতিদ্বন্দ্বী বন্ধু সাকিব আল হাসান।

মিরপুরে ৭৪ ম্যাচে ৭০ ইনিংসে ৩৮.৮৪ গড়ে ২ সেঞ্চুরি ও ১৮ ফিফটিতে সাকিব করেছেন ২২১৪ রান। জয়সুরিয়াকে টপকে তালিকার শীর্ষে উঠতে সাকিবের প্রয়োজন ৩০১, যেখানে তামিমের ২১০! দুই বন্ধুর এমন প্রতিযোগীতায় লাভ হবে বাংলাদেশেরই।

রানের হিসেব তৃতীয়স্থানে থাকা তামিম আবার সেঞ্চুরিতে এগিয়ে সবারচাইতেই, তামিমের ৫ সেঞ্চুরির বিপরীতে জয়সুরিতা-ইনজামামের ৪ টি করে ও সাকিবের দুটি সেঞ্চুরি।

৯৭ ডেস্ক

Read Previous

মাশরাফির ধারাবাহিক ক্রিকেট খেলার তাগিদ

Read Next

আবেগহীন হাথুরুসিংহে!

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share