ডিমেরিট পয়েন্ট নিয়ে ভাবছেন না সাব্বির

n2

আরেক ডিমেরিট পয়েন্ট পেলেই নিষিদ্ধ হতে হবে এক টেস্ট অথবা দুই আন্তর্জাতিক ওয়ানডেতে। ইতোমধ্যে তিন ডিমেরিট পয়েন্ট পাওয়া সাব্বির রহমান অবশ্য ভাবছেন না এসব নিয়ে, তার ভাবনাজুড়ে কেবল মাঠের ক্রিকেটই।

sa

আন্তর্জাতিক ক্রিকেটের সাথে ঘরোয়া ক্রিকেটেও বাজে সময় কাটাচ্ছেন সাব্বির। দর্শক পিটিয়ে পড়েছেন মোটা অঙ্কের জরিমানার মুখে, ৬ মাসের জন্য নিষিদ্ধ হয়েছেন ঘরোয়ালিগে এবং বাদ পড়েছে বিসিবির কেন্দ্রীয় চুক্তি থেকে। সোজাকথায় বড় বাজেসময় আর ঝুঁকিতেই আছেন সাব্বির, ত্রিদেশীয় সিরিজেও এমন কিছু হলে শাস্তিটা যে হবে আরও কঠোর। নিজের বর্তমান ডিমেরিট পয়েন্ট ও নতুন করে যদি যোগ হয় তার প্রভাব নিয়ে স্পষ্টই জানিয়েছেন ভাবছেন না কিছুই, “মাথায় নেতিবাচক কিছু নেই, ডিমেরিট পয়েন্ট নিয়েও ভাবনা নেই। ১ পয়েন্ট হোক কিংবা ১০ পয়েন্ট হোক সমস্যা নাই, চেষ্টা করতেছি এই সিরিজটা ভালো খেলার।”

সম্প্রতি তার সাথে ঘটে যাওয়া ঘটানাগুলোর পর গণমাধ্যমের সামনে আসেননি। তবে ব্যাপারগুলোয় মানুষ হিসেবে স্বাভাবিকভাবেই তাকে প্রভাবিত করেছে স্বীকার করেছেন নিজেই কিন্তু পেশাদার ক্রিকেটার হিসেবে এসব দূরে রাখার চেষ্টা করছেন সেটাও জানালেন, ” মানুষ হিসেবে চিন্তা করলে অবশ্যই এসব আমায় প্রভাবিত করেছে কিন্তু পেশাদারিত্বের জায়গায় অতীত অতীতই। চিন্তা করতেছি জাতীয় দলকে কতটুকু নিজের সেরাটা দিতে পারি কারণ আমি বাংলাদেশের পতাকা বহনকরি।”

উল্লেখ্য আইসিসি নিয়মানুযায়ী ২৪ মাসের মধ্যে কোন খেলোয়াড়ের নামের পাশে ৮ ডিমেরিট লেখা হলে ওই খেলোয়াড় অন্তত দুইটি টেস্ট অথবা চারটি আন্তর্জাতিক ওয়ানডে/টি-টোয়েন্টি নিষিদ্ধ হবেন।

৯৭ ডেস্ক

Read Previous

ক্ষতিগ্রস্থ মাঠকর্মীদের পাশে দাঁড়ালেন মুমিনুলরা

Read Next

হাথুরুসিংহেকে আমার স্যালুট: মাশরাফি

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share