অ্যাক্টিভ কালারের কোয়ার্টারের আশা বাঁচানো জয়

cor 6

নারিশ কর্পোরেট ক্রিকেট টুর্নামেন্ট ২০১৭-১৮’ তে আজ (শনিবার) নোমানের টর্নেডো ব্যাটিংয়ে সিমেক টেককে ৪২ রানে হারিয়ে কোয়ার্টার ফাইনালের আশা বাঁচিয়ে রাখলো অ্যাক্টিভ কালার। আজকের ম্যাচ জিতে টুর্নামেন্টের এই গ্রুপের পরিসংখ্যা জমিয়ে তুললো অ্যাক্টিভ কালার। এবারের আসরে নিজেদের তিন ম্যাচে টানা তিন হারে কর্পোরেট ক্রিকেট টুর্নামেন্ট ২০১৭-১৮ কে বিদায় জানালো সিমেক টেক।

26937740 1545673955527841 658950028 o

টুর্নামেন্টর প্রথম দুই ম্যাচে হারের পর সিমেক টেকের যেখানে বিদায় ঘন্টা নিশ্চিত হয়ে ছিল, সেখানে কোয়ার্টার ফাইনালের আশা জিইয়ে রাখতে হলে আজ জন্য ভিন্ন কোন পথ ছিল না অ্যাক্টিভ কালারের সামনে। এমন সমীকরণ মাথায় নিয়েই রাজধানীর খামারবাড়িতে অবস্থিত ইন্দিরা রোড ক্রীড়াচক্র মাঠে টসটাও যায় অ্যাক্টিভ কালারের পক্ষে। টসে জিতে ওরা ব্যাট করার সিদ্ধান্ত নেয় শুরুতেই।

অ্যাক্টিভের হয়ে ইনিংস শুরু করতে আসেন দুই ব্যাটসম্যান আনিসুর ও জাহিদ, দলীয় ১৪ রানেই আউট হয়ে ফিরে যান এই দু’জন। এরপর ক্রিজে আসেন ফয়সাল ও নোমান। ফয়সাল একপ্রান্ত ধরে রেখে খেললেও অন্য প্রান্ত থেকে সিমেকের বোলারদের উপর টর্নেডো বইয়ে দেন নোমান। মাত্র ২৪ বলে ৭৪ রানের এক ধ্বংসাত্মক ইনিংস খেলে আমানের বলে আউট হওয়ার আগে নোমানের সাথে মিলে গড়েন ১২৮ রানে জোট। এরপর নোমান ও শেষদিকে এনামুলের ব্যাটে ১৯৩ রানের সংগ্রহ পায় অ্যাক্টিভ কালার।

26937713 1545673972194506 249602146 o
২৪ বলে ৭৪ রানের বিধ্বংসী ইনিংস খেলে ম্যাচ সেরা নোমান।

১৯৪ রানে লক্ষ্যমাত্রাতে ব্যাট করতে নেমে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে সিমেক টেক। রাকিব ও আনিসুলের নিয়ন্ত্রিত বোলিংয়ে ৪৩ রানেই শুরুর ৬ ব্যাটসম্যানকে হারিয়ে ধুকতে থাকে সিমেক। এরপর আব্দুল ও জুবায়ের কিছুটা প্রতিরোধ গড়ার চেষ্টা করলেও মাঝপথে আব্দুলকে রেখে ফিরে যান জুবায়ের। তারপর শেষ ব্যাটসম্যান হিসাবে ক্রিজে আসেন সিহাব।

হাত খুলে খেলতে থাকেন দু’জন। শেষ জুটিতে ৬৩ রান যোগ করার পথে জমিয়ে তোলেন ম্যাচ। শেষ ব্যাটসম্যান হিসাবে সিহাব ২৭ রানে আউট হলে ৪২ রানের জয় নিশ্চিত করে মাঠ ছাড়ে অ্যাক্টিভ কালার। সিমেক টেকের আব্দুল ১৯ বল খেলে অপরাজিত থাকেন সমান ৫০ রান নিয়ে।

সংক্ষিপ্ত স্কোরঃ

অ্যাক্টিভ কালারঃ ১৯৩/৮ (১৫.৩) নোমান ৭৪ (২৪), ফয়সাল ৫২ (৩২), এনামুল ১৯ (৫), আমান ৪/১৬, রিয়াদ ১/৩৯, সিহাব ১/৪৪

সিমেক টেকঃ ১৫১/৮ (১৫) আব্দুল ৫০* (১৯), শিহাব ২৭ (১১) ইকবাল ১৩ (৯), আনিসুর ৩/৩৫, রাকিব ২/১২, এনাম ২/২০

ফলাফলঃ অ্যাক্টিভ কালার ৪২ রানে জয়ী

ম্যাচসেরাঃ নোমান (অ্যাক্টিভ কালার)

৯৭ ডেস্ক

Read Previous

শেষ বিকেলের চমকে প্রথম দিন ভারতের

Read Next

এই সিরিজে আমরা আন্ডারডগ: হিথ স্ট্রিক

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share