শেষ বিকেলের চমকে প্রথম দিন ভারতের

ind vs rsa 1

সেঞ্চুরিয়ন টেস্টের দিনের শুরুটা ছিল দক্ষিণ আফ্রিকার। আর শেষটা ভারতের! শেষ সেশনে ৫ রানে ৩ উইকেট হারিয়ে বসল প্রোটিয়ারা। পরপর উইকেট তুলে ভারতকে ম্যাচে ফিরালো বোলাররা।

india 2

প্রথম টেস্ট হারার পর দ্বিতীয় টেস্ট খেলতে নেমেছে সফরকারী ভারত। টস জিতে আগে ব্যাটিং নেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ ডু প্লেসিস। আফ্রিকাকে ভালো শুরু এনে দেন দুই ওপেনার এইডেন মারক্রাম ও ডিন এলগার। লাঞ্চ বিরতি পর্যন্ত একটাও উইকেট পড়েনি।

এরপরই প্রোটিয়া শিবিরে প্রথম ধাক্কা দেন রবিচন্দ্রন অশ্বিন। ৩১ রানে এলগারের বিদায়ে ভাঙে ৮৫ রানের জুটি। তারপর দলীয় ১৪৮ রানে রবীচন্দ্রন অশ্বিনের বলে ক্যাচ তুলে আউট হন মারক্রাম। ৯৪ রান করে প্যাভিলিয়নে ফেরেন তিনি। এরপর উইকেটে আসা এবি ডি ভিলিয়ার্সকে নিয়ে জুটি গড়েন আমলা। ২০ রান করা ডি ভিলিয়ার্সের ইনিংস শেষ হয় ইশান্ত শর্মার বলে।

এরপর দ্রুতই আরো তিনটি উইকেট হারায় স্বাগতিকরা। ৮২ রানে হাসিম আমলাকে রান আউট করেন হার্দিক পান্ডে। অশ্বিনের তৃতীয় শিকার হয়ে প্যাভিলিয়নের পথ ধরেন ডি কক। তার এক ওভার পরেই আবার রান আউট হন ভারনন ফিলান্ডার। ক্রিজে রয়েছেন ফাফ ডু প্লেসি ও কেশব মহারাজ। দক্ষিণ আফ্রিকা দিন শেষ করেছে ৬ উইকেট হারিয়ে ২৬৯ রান তুলে।

ভারতের অশ্বিন ৩টি ও ইশান্ত শর্মা ১টি করে উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোরঃ

দক্ষিণ আফ্রিকা ১ম ইনিংসঃ ২৬৯/৬ (৯০ ওভার) এলগার ৩১, মারক্রাম ৯৪, আমলা ৮২, ডি ভিলিয়ার্স ২০, ডু প্লেসিস ২৪*, মহারাজ ১০*;  ইশান্ত ১/৩২, অশ্বিন ৩/৯০

৯৭ ডেস্ক

Read Previous

আইপিএলে সাকিব- মুস্তাফিজের ভিত্তি মূল্য ১ কোটি রুপি

Read Next

অ্যাক্টিভ কালারের কোয়ার্টারের আশা বাঁচানো জয়

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share