আইপিএলে সাকিব- মুস্তাফিজের ভিত্তি মূল্য ১ কোটি রুপি

SM F

এবারের আইপিএলের নিলাম শুরু হবে ২৭ ও ২৮ জানুয়ারি। তাই ঘর গোছাতে ব্যস্ত দল গুলো। এবারের নিলামে অন্যান্য দেশের খেলোয়াড়ের সাথে থাকছে ৮ বাংলাদেশি ক্রিকেটারের নাম। ইতোমধ্যে খেলোয়াড়দের ভিত্তি মূল্য নির্ধারণ শুরু করেছে আইপিএলের কর্তৃপক্ষ ।এদের মধ্যে সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমানের ভিত্তি মূল্য নির্ধারণ হয়েছে ১ কোটি রুপি।

sakib

দীর্ঘ ছয় মৌসুম পর সাকিবকে এবারে ছেড়ে দিয়েছে কোলকাতা নাইট রাইডার্স। আর মুস্তাফিজ গত দুই আসর ছিলেন সানরাইজ হায়দ্রাবাদের সাথে। এবারে সাকিব ও মুস্তাফিজকে নিলামের জন্য ছেড়ে দিয়েছে তাদের দল। তাই এবারে নিলামে সাকিব ও মুস্তাফিজকে নিতে হলে বেশ চড়া মূল্য দিয়েই নিতে হবে ফ্র‍্যাঞ্চাইজিগুলোকে এটা অনুমান করা যায়।

এবারের আসরে  ১৩ জন ভারতীয় সহ মোট ৩৬ জন ক্রিকেটার আছেন ২ কোটি রূপি ভিত্তি মূল্যের সর্বোচ্চ ক্যাটেগরিতে। দ্বিতীয় ধাপের ক্রিকেটারদের ভিত্তিমূল্য দেড় কোটি রূপি। সাকিব-মুস্তাফিজরা আছেন তৃতীয় ধাপে। তাদের ভিত্তি মূল্য ১ কোটি রুপি। অর্থাৎ তাদের নিলামে ডাক শুরু হবে ১ কোটি রুপি দিয়ে।

সাকিব, মুস্তাফিজ ছাড়াও আরো ৬ বাংলাদেশি ক্রিকেটার আছেন নিলামের তালিকায়। অন্যান্য ক্রিকেটাররা হলেন তামিম ইকবাল, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, আবুল হাসান, লিটন দাস ও সাব্বির রহমান।

৯৭ ডেস্ক

Read Previous

পাঁচ বছর পেরিয়ে ক্রিকেটখোর

Read Next

শেষ বিকেলের চমকে প্রথম দিন ভারতের

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share