আশরাফুলের ব্যর্থতার দিনে লিটনের ফিফটি

match report 12

ড্র হয়েছে ইসলামী ব্যাংক ইস্ট জোন ও প্রাইম ব্যাংক সাউথ জোনের মধ্যকার ম্যাচটি। ব্যাটসম্যানদের দাপটের ম্যাচে ব্যাতিক্রম সাউথ জোনের আব্দুর রাজ্জাক ৫০০ প্রথম শ্রেণির উইকেট থেকে ১ উইকেট দূরে। শেষদিনে অপরাজিত ফিফটি করেছেন লিটন দাস, কোন রান না করে সাজঘরে ফেরেন মোহাম্মদ আশরাফুল। অন্যম্যাচে বিসিবি নর্থ জোনের বিপক্ষে ৯ উইকেটে হেরেছে ওয়ালটন সেন্ট্রাল জোন।

আগে ব্যাট করে মুমিনুল হকের ২৫৮ রান ও জাকির হাসানের ১১৯ রানের সুবাদে ৫৪৬ রান স্কোরবোর্ডে জমা করে ইসলামী ব্যাংক ইস্ট জোন। ৬ উইকেট নেন সাউথ জোনের আব্দুর রাজ্জাক।

জবাবে প্রথম ইনিংসে তুষার ইমরান (১০৫) ও মোসাদ্দেক হোসেনের (১১০) জোড়া শতকে ৩৯৫ রান করে থামে প্রাইম ব্যাংক সাউথ জোন। ৫ উইকেট নেন ইস্ট জোনের সোহাগ গাজী।

দ্বিতীয় ইনিংসে বড় রান করতে পারেননি মুমিনুল হক। আউট হন ১৩ রান করে। বিসিএলে খেলার সুযোগ পাওয়া মোহাম্মদ আশরাফুল প্রথম ইনিংসে ১৩ করে আউট হওয়ার পর দ্বিতীয় ইনিংসে কোন রান না করেই ফেরেন। ব্যাট হাতে এদিন অবশ্য উজ্জ্বল ছিলেন লিটন দাস। ম্যাচ ড্র ঘোষণা করার আগে লিটন দাস অপরাজিত থাকেন ৬৭ বলে ৫১ রান করে। ইস্ট জোনের ৪ উইকেটের ৩ টিই নেন আব্দুর রাজ্জাক।

222627
৫১ রান করে অপরাজিত থাকেন লিটন দাস

অন্যদিকে বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ষষ্ঠ আসরের প্রথম রাউন্ড ভালো হয়নি ওয়ালটন সেন্ট্রাল জোনের। বর্তমান চ্যাম্পিয়ন বিসিবি নর্থ জোনের বিপক্ষে ৯ উইকেটে হেরেছে দলটি। এবারের বিসিএলে প্রথম দল হিসেবে ম্যাচ জিতে নিয়েছে নর্থ জোন।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে এর আগে প্রথম ইনিংসে মাত্র ১৮৮ রানে গুটিয়ে যায় টুর্নামেন্টের দুবারের চ্যাম্পিয়ন ওয়ালটন সেন্ট্রাল জোন। জবাবে প্রথম ইনিংসে বিসিবি নর্থ জোন ৯ উইকেটে তুলে ৪৫৭ রান। ২৬৯ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করলেও ওয়ালটন সেন্ট্রাল জোনে ব্যাটসম্যানরা আবারও ব্যর্থ হন। তবে রাকিবুল হাসানের সেঞ্চুরিতে ভর করে দ্বিতীয় ইনিংসে ৩৩৬ রান করেছে দলটি।

৭ উইকেটে ২৩৪ রানে শেষ দিনের খেলা শুরু করে ওয়ালটন সেন্ট্রাল জোন। ৩৫ রানে পিছিয়ে থেকে ব্যাটিংয়ে নেমেছেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান মোশাররাফ হোসেন রুবেল ও মেহরাব হোসেন জুনিয়র। দিনের শুরুতেই ১৮ রান করা মেহরাবকে ফিরিয়েছেন সোহরায়ার্দী শুভ। ফিফটি পূর্ণ করে মোশাররাফ হোসেন ও চলে যান প্যাভিলিয়নে।

এছাড়া তানবীর হায়দার ৩৮ এবং মোহাম্মদ শরীফ করেন ২৪ রান। দ্বিতীয় ইনিংসে ওয়ালটন সেন্ট্রাল জোন ৩৩৬ রানে অলআউট হলে জয়ের জন্য ৬৮ রানের লক্ষ্য পায় বিসিবি নর্থ জোন। বিসিবি নর্থ জোনের আরিফুল দ্বিতীয় ইনিংসে নেন তিনটি। চার উইকেট নেন বাঁহাতি স্পিনার সোহরাওয়ার্দী শুভ।

মাত্র ৬৮ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ১২.১ ওভার খেলেই জয়ের বন্দরে পৌঁছে যায় নর্থ জোন। নাজমুল ৩১ রানে অপরাজিত থাকেন। মিজানুর ২৫ রানে আউট হয়ে ফিরলে জুনায়েদ সিদ্দিক করেন ১০ রান। শেষদিনে ছোট লক্ষ্য তাড়া করতে নেমে সহজেই নয় উইকেটের বিশাল জয় তুলে নেয় বর্তমান চ্যাম্পিয়ন বিসিবি নর্থ জোন।

১৫৮ রানের ইনিংস খেলে ম্যাচসেরা নির্বাচিত হয়েছেন জহুরুল ইসলাম। দ্বিতীয় ইনিংসে পাঁচটি ক্যাচও ধরেছেন তিনি।

৯৭ ডেস্ক

Read Previous

‘নির্বাচকদের বলছি, মনটা আরেকটু বড় করুন’

Read Next

যুব বিশ্বকাপের যেসকল খেলা দেখা যাবে সরাসরি

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share