বৈধ বোলিংয়ের ছাড়পত্র পেলেন আল-আমিন

featured photo1 48

বোলারদের জন্য এখন মূর্তিমান এক আতঙ্কের নাম বোলিং অ্যাকশন। গত কয়েক বছরে টাইগার বোলারদের মধ্যে অনেকেরই পড়তে হয়েছে এই অবৈধ অ্যাকশনের সন্দেহের মারপ্যাঁচে। সদ্য শেষ হওয়া বাংলাদেশ প্রিমিয়ার লিগে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের পেসার আল-আমিন হোসেনকে এক ডেলিভারির কারণে হতে হয় অভিযুক্ত। বিপিএলে শেষে পরীক্ষার মাধ্যমে ত্রুটিপূর্ণ বোলিং অ্যাকশনের দায়ে অভিযুক্ত পেসার আল আমিনকে বৈধ বোলিংয়ের ছাড়পত্র দিয়েছে বিসিবি।

আল-আমিনের বিরুদ্ধে এমন অভিযোগ অবশ্য এবারই প্রথম না। এর আগে ২০১৪ সালের সেপ্টেম্বরে উইন্ডিজ সফরের প্রথম টেস্ট ম্যাচে বোলিং অ্যাকশন নিয়ে অভিযোগ উঠেছিল এই পেসারের বিরুদ্ধে, অভিযোগের মাস দু’য়েক পরেই চেন্নাইয়ে বোলিং অ্যাকশনের পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার ছাড়পত্র নিয়েই ফিরেছিলেন আন্তর্জাতিক ক্রিকেটে।

266492 al amin hossain
ছবিঃ সংগৃহীত

এবার সদ্য শেষ হওয়া বিপিএলের প্রথমে একটি ডেলিভারির কারণে অভিযুক্ত হয়েছিলেন আল-আমিন। বিপিএল শেষে ভিডিও বিশ্লেষণ করে রিভিউ কমিটি নিশ্চিত করেন যে আল-আমিনের বেশ কয়েকটি ডেলিভারিই ছিল ত্রুটিপূর্ণ। অভিযুক্ত হওয়ার পর কুমিল্লা ভিক্টোরিয়ান্স কোচ মোহাম্মদ সালাউদ্দিনের তত্বাবধানে বোলিং অ্যাকশন শোধরাতে কাজ করেন আল-আমিন।

পরে গত ৭ জানুয়ারি মিরপুর জাতীয় ক্রিকেট একাডেমি মাঠে বোলিং অ্যাকশনের পরীক্ষা দেন তিনি। পরীক্ষার ৪ দিন বাদে বিসিবির বোলিং অ্যাকশন রিভিউ কমিটির প্রধান মোহাম্মদ জালাল ইউনুস আজ (বৃহস্পতিবার) আল-আমিনের বোলিং অ্যাকশন বৈধ বলে ঘোষণা দেন। এই প্রসঙ্গে জালাল ইউনুস বলেন, ‘পরীক্ষায় দেখা গেছে আল-আমিনের বোলিং অ্যাকশনে কোন সমস্যা নেই। চলতি বিসিএলের দ্বিতীয় রাউন্ড থেকেই খেলতে পারবেন এই পেসার।’

বৈধ বোলিং অ্যাকশনের ছাড়পত্র পাওয়ার ফলে বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) চলতি আসর ও ৫ ফেব্রুয়ারি থেকে শুরু হতে যাওয়া ঢাকা প্রিমিয়ার লিগ খেলতে আর কোন বাধা থাকলো না আল-আমিনের।

৯৭ ডেস্ক

Read Previous

আগামীকাল আসছে জিম্বাবুয়ে, বাতিল প্রস্তুতি ম্যাচ

Read Next

টানা তিন হারে বসুন্ধরা এলপি গ্যাসের বিদায়

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share