রাজ্জাকের শূন্যতা পূরণ করতে চান সানজামুল

sanjamul f

বাংলাদেশের ওয়ানডে দলের সবচেয়ে সফল বোলারটির নাম আব্দুর রাজ্জাক। যার ঝুলিতে আছে ১৫৩ ম্যাচে ২০৭ উইকেট নেওয়ার অভিজ্ঞতা। সাকিব আল হাসানের সাথে তার বোলিং জুটি ছিলো বাহাতি স্পিন বোলিংয়ে বিশ্বের অন্যতম ভয়ংকর জুটি। অনেক দিন হতে দলের বাইরে আছেন রাজ্জাক। কিন্তু তার মতো সাকিবকে সঙ্গ দেওয়ার মতো এখনো কেউ তৈরি হয়নি। তবে সেই জায়গা পূরণ করতে চান তরুণ স্পিনার সানজামুল ইসলাম। আজ মিরপুর স্টেডিয়ামে অনুশীলনের ফাকে এই কথা জানান তিনি।

sanjamul 17

সীমিত ওভারের ক্রিকেটে রাজ্জাকের পর সাকিবের সাথে কেউ নিয়মিত হতে পারেননি। আরাফাত সানী, সাকলাইন সজীব, তাইজুল ইসলামকে দিয়ে চেষ্টা করা হয়েছে কিন্তু কেউ নিয়মিত হতে পারেননি। সানজামুল ইসলাম মনে করছেন, সাকিব আল হাসানের সঙ্গে তার বোলিং জুটি দেশকে ভালো কিছু দিতে পারবে। লম্বা সময় ধরে জাতীয় দলে খেলার জন্য অনেক দিন হতে নিজেকে প্রস্তুত করছেন তিনি।

সানজামুলের জাতীয় দলে খেলার স্বপ্ন বাস্তব হয়ে ধরা দেয় গত বছর। ২৭ বছরের এই স্পিনার সেই ম্যাচে আয়ারল্যান্ডের সাথে ২২ রানে ৩ উইকেট লাভ করেন তিনি। এরপর অনেক দিন পর আবার ডাক পেয়েছেন ঢাকায় এই মাসেই শুরু হতে যাওয়া ত্রিদেশীয় সিরিজে।

তিনি বলেন,
“রাজ্জাক ভাই যাওয়ার পর থেকে সানি ভাই ভালো করছিল। চাকিংয়ের কারণে বাদ পড়েছেন। আমার এখন সুযোগ এসেছে। আমি যেন সেরা প্রচেষ্টা দিয়ে সাকিব ভাইয়ের পাশে স্পিনার হিসেবে বাংলাদেশ দলে থাকতে পারি।”

বোলিংয়ের পাশাপাশি লোয়ার অর্ডারে ব্যাট চালাতে পারেন সানজামুল। এটা তাকে বাড়তি আত্মবিশ্বাস যোগাবে বলে জানান তিনি। তবে বোলিং নিয়ে নেটে বাড়তি সময় দিচ্ছেন বলে জানান। জাতীয় দলের স্পিন বোলিং পরামর্শক সুনীল জোশীর কাছ থেকে নিজের দুর্বলতা নিয়ে আলাদা করে কাজ করছেন এই তরুণ স্পিনার।

৯৭ ডেস্ক

Read Previous

মাশরাফি এখন শঙ্কা মুক্ত

Read Next

সোহেলের বোলিংয়ে ইসলামিয়া আই হসপিটালের জয়

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share