ডোপ পাপে নিষিদ্ধ পাঠান

yyy

y

ইউসুফ পাঠান, ভারতের এই অলরাউন্ডার অনেক দিন থেকে আছেন দলের বাইরে। ঘরোয়া ক্রিকেটে খেলেন বারোদার হয়ে। এবার সব ধরণের ক্রিকেট থেকে সাময়িক নিষিদ্ধ করলো ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। ডোপ টেস্টে পজিটিভ হওয়ায় তার উপর এই নিষেধাজ্ঞা আরোপ করেছে বোর্ড।

৯ জানুয়ারি বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া(বিসিসিআই) এক বিজ্ঞপ্তিতে জানায়, গত বছরের মার্চে সংগ্রহ করা নমুনায় নিষিদ্ধ  টারবিউটালাইন নামক পদার্থের সন্ধান পাওয়া গিয়েছে।

ইউসুফ পাঠান এই বিষয়ে বলেন, শ্বাস-প্রশ্বাসে সমস্যা দেখায় সে চিকিৎসকের পরামর্শে ওষুধ গ্রহণ করেছেন। তবে সেটা নিষিদ্ধ টারবিউটালাইন কিনা জানানেই। আর যদি হয়ে থাকে তাহলে না জেনেই নিয়েছেন।

ইতোমধ্যে পাঠান তার যুক্তি তর্ক বোর্ডের কাছে উপস্থাপন করেছেন। তাই বোর্ড তার বিরুদ্ধে পাঁচ মাসের নিষেধাজ্ঞা দিয়েছে, যার মেয়াদ শেষ হবে ১৪ জানুয়ারি ২০১৮। কারণ নিষেধাজ্ঞা শুরুর সময় ধরা হয়েছে ২৭ অক্টোবর ২০১৭।

তাই পাঠান আশাবাদী খুব শীঘ্রই ফিরতে পারবেন ক্রিকেটে। ভারতীয় জাতীয় দলে সুযোগ না পেলেও ঘরোয়া ক্রিকেটে নিয়মিত আছেন। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) এ কোলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলে থাকেন এই অলরাউন্ডার।  যদিও কোলকাতা এবার তাকে নিলামের জন্য ছেড়ে দিয়েছে।

৯৭ ডেস্ক

Read Previous

শতক তুলে নিলেন মুমিনুল

Read Next

অনুশীলনে আঙ্গুলে চোট মাশরাফির

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share